বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০০

গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র বিজয় দিবস উদযাপন ও অ্যাওয়ার্ড প্রদান

গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র বিজয় দিবস উদযাপন ও অ্যাওয়ার্ড প্রদান

নিউজ ডেস্ক, লন্ডন / ১১৯
প্রকাশ কাল: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

গত ১০ ডিসেম্বর রোববার পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শওকত আলী। সাধারণ সম্পাদক মিছবাহ মাছুম ও কোষাধ্যক্ষ মাসুদ আহমেদ এর যৌথ সঞ্চালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও স্বাগত বক্তব্য রাখেন মোঃ শওকত আলী।

এ সময় আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠক ও রাজনীতিবিদ সেলিম আহমেদ খান, সাংবাদিক ও লেখক আব্দুল মুনিম জাহেদী ক্যারল, সংগঠনের উপদেষ্টা আব্দুল বারি নাছির, আসাদ উদ্দিন, আমিনুল হক জিলু, সহ সভাপতি ইকবাল আহমদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মোঃ দিলওয়ার হোসেন, সহ কোষাধ্যক্ষ কাওসার আহমেদ জগলু, ইসি সদস্য তমিজুর রহমান রঞ্জু, ক্রীড়া সম্পাদক কামরুজ্জামান চাকলাদার, রফি আহমদ চৌধুরী শিবা, মকছুছ আহমেদ, হুমায়ূন কবির চৌধুরী একলিম, হেলাল উদ্দিন, ফারুক মিয়া, সাংবাদিক আব্দুল কাদির চৌধুরী মুরাদ, সালেহ আহমদ, হোসেন আহমেদ, দুলাল আহমেদ, আলম চৌধুরী, দিদার আহমদ চৌধুরী, নাজমা হোসেন, সাবেক কাউন্সিলর তারিক আহমেদ খান, সাবেক কাউন্সিলর সাদ চৌধুরী প্রমুখ।

গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড ২০২৩ ব্রিটেনে বসবাসরত গোলাপগঞ্জবাসীদের মধ্যে যে সকল ব্যক্তিবর্গ নিজেদের কর্ম, মেধা ও পরিশ্রমের মাধ্যমে নিজেদের প্রতিষ্ঠিত করছেন ও ব্রিটেনে গোলাপগঞ্জের মুখ উজ্জ্বল করে যাচ্ছেন, তাদেরকে সম্মানিত করতে গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রথমবারের মতো গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড ২০২৩ তিনটি ক্যাটাগরিতে প্রদান করা হয়। একজন সফল ব্যবসায়ী হিসাবে আখলু মিয়া, সাহিত্য,গবেষণা ও সাংবাদিকতায় ফারুক আহমেদ, নাট্যকার, ছড়াকার ও একাউনটেন্ট হিসাবে আবু তাহেরকে গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হয়।

এ সময় তাঁদের কর্মময় জীবনীর সংক্ষিপ্ত ডকুমেন্টারি ভিডিও আকারে প্রচার করা হয় এবং গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড ২০২৩ তাদের হাতে তুলে দেওয়া হয়। সংগঠনের পক্ষ থেকে প্রতি বছর বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গোলাপগঞ্জের গুণীজনদের এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

অনুষ্ঠানের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত বাউল সম্রাট সৈয়দ আশিকুর রহমান, ব্রিটেনের সুনামধন্য শিল্পি মিতা তাহের, গোলাপগঞ্জের সন্তান শাহিন আহমেদ, জুনেল আহমেদ। অনুষ্ঠান উপভোগ করতে ব্রিটেনের বিভিন্ন প্রান্ত থেকে গোলাপগঞ্জবাসী উপস্থিত হন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
All rights reserved © shirshobindu.com 2024