মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:০২

গাজাবাসীর পক্ষ নিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

গাজাবাসীর পক্ষ নিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

সম্প্রতি গাজা উপত্যকার অধিবাসীদের বাড়ি-ঘর ছেড়ে চলে যাওয়ার আহ্বান জানিয়েছেন ইসরাইলের কয়েকজন মন্ত্রী। কিন্তু নিজেদের ভিটে-মাটি ছেড়ে অন্যত্র যেতে নারাজ গাজাবাসী।

এবার গাজার বাসিন্দাদের পক্ষ নিয়ে ইসরাইলের মন্ত্রীদের মতের বিপক্ষে অবস্থান নিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তনি ব্লিঙ্কেন। খবর বিবিসির

চতুর্থবারের মতো মধ্যপ্রাচ্য সফর করছেন ব্লিঙ্কেন। দোহায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, গাজার অধিবাসীদের নিজগৃহে ফিরে যাওয়ার অধিকার রয়েছে। তাদেরকে জোর করে ঘরছাড়া করা যাবে না।

এ সময় ব্লিঙ্কেন শঙ্কা প্রকাশ করে বলেন, গাজা-ইসরাইল সংঘাত নিরসন না করলে তা মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়তে পারে। তাই নিরাপত্তার স্বার্থে এ সংঘাত থামাতে হবে।

এদিকে ইসরাইলের প্রধানমন্ত্রী শনিবার বলেছেন, লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত এ যুদ্ধ থামবে না। আমাদের সব জিম্মিদের ফেরত ও ইসরাইলের শতভাগ নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত অভিযান চলবে। বন্ধুরাষ্ট্র ও শত্রুরাষ্ট্র সবাইকে উদ্দেশ্য করে বেনিয়ামিন নেতানিয়াহু এ কথা বলেছেন।

গত বছর ৭ অক্টোবর ইসরাইল-হামাস সংঘাতের পর চতুর্থবারের মতো মধ্যপ্রাচ্যে সফর করছেন মার্কিন পরররাষ্ট্রমন্ত্রী অ্যান্তনি ব্লিঙ্কেন। সোমবার তিনি সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করবেন।

ওই বৈঠকে হামাস ও ইসরাইলের সংঘাত সমাধানের উপায় নিয়ে আলোচনা হতে পারে। আর মঙ্গলবার ইসরাইলে গিয়ে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে ব্লিঙ্কেনের।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024