বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:১৭

ব্যারিস্টার নাজির আহমদ নিজ স্কুলে সংবর্ধিত

ব্যারিস্টার নাজির আহমদ নিজ স্কুলে সংবর্ধিত

কঠোর অধ্যাবসায় শিক্ষার্থীদের জীবনে সাফল্য বয়ে নিয়ে আসে। এবার এমনটাই প্রমান করলেন ব্রিটেনের প্রতিথযশা আইনজীবী, বিশিষ্ট লেখক, নিউহ্যাম বারার টানা তিনবারের সাবেক ডেপুটি স্পীকার ও ফ্রিম্যান অব দ্য সিটি অব লন্ডন খেতাবপ্রাপ্ত ব্যারিস্টার নাজির আহমদ।

গত বুধবার ১৫ মে দুপুরে বিশ্বনাথ উপজেলার দৌলতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজে আয়োজিত নিজ স্কুলে সম্বর্ধনার জবাবে নাজির আহমদ বলেন, বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্টানগুলোতে পড়াশুনা করার সৌভাগ্য  হলেও আদর্শ উচ্চ বিদ্যালয় ছিল আমার শিক্ষার হাতেখড়ি।

তিনি বলেন, এই প্রতিষ্টানে পাঁচ  বছর কাটিয়েছি। এই স্কুলে কাটানো সময় ছিল আমার জীরনের অন্যতম শ্রেষ্ট সময়। জীবণে অনেক সম্মাননা পেয়েছি,  কিন্তু  নিজ স্কুল থেকে প্রাপ্ত সন্মাননার মূল্য  সত্যিই আলাদা।

আদর্শ  উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ হাসানুজ্জামানের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক  আতিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্টিত সম্বর্ধনা ও আলোচনা সভায়  বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সহকারী শিক্ষক নরোত্তম বিশ্বাস, মীর মোহাম্মদ আব্দুল মোমিন, কলি আচার্য, আকলিমা বেগম, সাবেক সহকারী শিক্ষিকা রীনা বেগম, ম্যানেজমেন্ট কমিটির সদস্য বাবুল মিয়া।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে ব্যারিস্টার নাজির আহমদ বলেন, আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখতে হবে। লক্ষ্য স্থির রেখে চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারলে, তোমরা অবশ্যই  ভাল করতে পারবে। নিয়মিত পড়াশুনা, শিক্ষকদের কথা শুনা, কঠোর পরিশ্রম ও অধ্যবসায় নিয়ে যেতে পারে তোমাদেরকে সফলতার শীর্ষে।

এ সময় তিনি বলেন, আমাদের সমাজে  একজন শিক্ষার্থীর সাফল্যে আরও দশজন শিক্ষার্থী অনুপ্রানিত হয়।  পিতামাতা ও শিক্ষক হন আনন্দিত ও গর্বিত।

ব্যারিস্টার নাজির আহমদ আরও বলেন, বর্তমান প্রযুক্তির যুগে ছাত্রছাত্রীদের অত্যন্ত সতর্কতার সাথে এগুতে হবে। পিতামাতা ও শিক্ষকদের কড়া নজর না থাকলে অল্প বয়সের ছাত্রছাত্রীরা মোবাইলে অতি আসক্তির মাধ্যমে বিপথগামী হতে পারে।  তাই লেখাপড়ায়, খেলাধুলা ও অন্যান্য কর্মকান্ডে ভারসাম্য রক্ষা করতে হবে।

অধ্যক্ষ মোঃ হাসানুজ্জামান পূরো স্কুল ও কলেজের ক্যাম্পাস ব্যারিস্টার নাজির আহমদকে ঘুরে ঘুরে দেখান। ব্যারিস্টার নাজির আহমদ তাৎক্ষনিকভাবে স্কুল ও কলেজের উন্নয়নে নিজস্ব তহবিল থেকে আর্থিক অনুদান দেন। এর সাথে সম্প্রতি এসএসসি পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত উপস্থিত ছাত্রছাত্রীদের উৎসাহ দিতে তাৎক্ষনিক আর্থিক উপহার প্রদান করেন।

উল্লেখ্য, ব্যারিস্টার নাজির আহমদ এই স্কুলের প্রাক্তন ছাত্র ছিলেন এবং এই স্কুল থেকেই আশির দশকে এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগে কুমিল্লা শিক্ষাবোর্ডে মেধা তালিকায় স্থান লাভ করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024