বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩৫

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি এএসএম মাকসুদ কামালের মতবিনিময়

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি এএসএম মাকসুদ কামালের মতবিনিময়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ডক্টর এএসএম মাকসুদ কামালের বিলেতে সফরকালে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে কর্তৃক আয়োজিত অভ্যর্থনা ও নৈশ ভোজে যোগ দেন।

গত ১৮মে থেমসের পাড় ঘেঁষা মনোরম পরিবেশে পূর্ব লন্ডনের মেমসাহেব রেষ্টুরেন্টে অনুষ্ঠিত আয়োজনে সংগঠনের সভাপতি মারুফ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির আসন অলংকৃত করেন উপাচার্য্য প্রফেসর ডক্টর এএসএম মাকসুদ কামাল।

উক্ত মতবিনিময়ে সার্বিক সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আ ফ মেসবাহ উদ্দিন ইকো। অভ্যর্থনা ও মতবিনিময় সভার শুরুতেই প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি প্রশান্ত দত্ত পুরোকায়স্হ বিইএম, সহ-সাধারণ সম্পাদক ব্যরিষ্টার মেহেরুন আহমেদ মালা এবং সালমা বেগম।

গ্রীনউইচ ইউনিভার্সিটির পক্ষে পুষ্প প্রদান করেন ডক্টর বি এম রাজ্জাক। সভাপতি মারুফ চৌধুরী তাঁর স্বাগত বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং ভিসি প্রফেসর ডক্টর মাকসুদ কামালের বিভিন্ন উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

সংগঠনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে আরো বক্তব্য দেন- যথাক্রমে সাংগঠনিক সম্পাদক ডঃ কামরুল হাসান, সহ-সম্পাদক ব্যারিষ্টার মেহেরুন আহমেদ মালা, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গৌস সুলতান এবং সংগঠনের উপদেষ্টা হাবিব রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সহ-সভাপতি ব্যারিষ্টার ছহুল আহমেদ মকু, সহ-সভাপতি সিরাজুল বাসিত চৌধুরী, যুগ্ন সম্পাদক ব্যারিষ্টার এম কিউ হাসান, সহ-কোষাধ্যক্ষ কংকন কান্তি ঘোষ, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার মিজানুর রহমান, কার্য্যকরী সদস্য- মোস্তফা কামাল মিলন, মির্জা আসহাব বেগ, সৈয়দ হামিদুল হক, ব্যারিষ্টার মোহাম্মদ আবুল কালাম ও ব্যারিষ্টার কামরুল হাসান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের আরো উপস্থিত ছিলেন- মুকিত চৌধুরী, সৈয়দ আনিসুজ্জামান, খাদিজা আহমেদ বন্যা, মোহাম্মদ মনিরুজ্জামান, সালমা বেগম লাকী, সৈয়দ মোস্তাফিজুর রহমান, মাহবুব রহমান খান ও তাহমিনা রস্না।

প্রধান অতিথি ডক্টর মাকসুদ কামাল তাঁর বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও ভবিষ্যত পরিকল্পনার বিষয় উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার গুণগতমান, মেধাবী ও আর্থিক অসচ্ছল ছাত্র-ছাত্রীদের জন্য দীর্ঘমেয়াদী বৃত্তি, রিসার্চ খাতের উন্নয়ন এবং হলগুলোর মান উন্নয়নে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও বর্তমান সরকারের বিশেষ পদক্ষেপের কথা ব্যক্ত করেন।

ডক্টর কামাল তার বক্তব্যে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যত পরিকল্পনা বাস্তবায়নে দেশ এবং বিদেশের সকল প্রাক্তন শিক্ষার্থীদের অবদান রাখার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।

সাধারণ সম্পাদক মেসবাহ উদ্দিন ইকো ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র কার্য্যক্রমে উপাচার্য্য ও কর্তৃপক্ষের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের শেষ পর্বে নৈশ ভোজে প্রধান অতিথি ভিসির সাথে বিলেতে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সবাইকে উপস্থিত হওয়ার জন্য সংগঠনের সভাপতি মারুফ চৌধুরী ধন্যবাদ জ্ঞাপন করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024