শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:৫০

টাওয়ার হ্যামলেটসে কাউন্সিল ট্যাক্স রিলিফ ফান্ড এর সুবিধা উন্মুক্ত

টাওয়ার হ্যামলেটসে কাউন্সিল ট্যাক্স রিলিফ ফান্ড এর সুবিধা উন্মুক্ত

যে পরিবারের আয় ৪৯,৫০০ পাউন্ডের কম এবং ইতিমধ্যেই কাউন্সিল ট্যাক্স হ্রাস সুবিধা পাচ্ছে না তারা একটি নতুন রিলিফ ফান্ড (আর্থিক সহযোগিতা তহবিল) থেকে সহায়তা পাবে, যা তাদেরকে কাউন্সিল ট্যাক্সের বৃদ্ধি থেকে সুরক্ষা দেবে৷

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল তার কর ২.৯৯ শতাংশ বৃদ্ধির থেকে নির্দিষ্ট আয়সীমার লোকজনকে সুরক্ষা দিতে একটি কাউন্সিল ট্যাক্স কস্ট অফ লিভিং রিলিফ ফান্ড চালু করেছে।

নতুন তহবিল গঠনের মানে হলো যতদিন আমাদের কাউন্সিল ট্যাক্স হ্রাস প্রকল্প অব্যাহত থাকবে, ৪৯,৫০০ পাউন্ডের কম আরে পরিবারকে বর্ধিত কাউন্সিল ট্যাক্সের অর্থ প্রদানের প্রয়োজন হবে না।

এই স্কিমটি তিন বছরের জন্য চলবে এবং ২০২৩ সালে কাউন্সিলের দ্বারা বাসিন্দাদের জন্য প্রস্তাবিত কাউন্সিল ট্যাক্স বৃদ্ধির (প্রাপ্তবয়স্ক সামাজিক যত্ন নীতির বাইরে) সম্পূর্ণ ফ্রিজ থাকবে।

এছাড়াও, আমাদের প্রতিষ্ঠিত কাউন্সিল ট্যাক্স রিডাকশন স্কিম (সিটিআরএস) অব্যাহত থাকবে, যা কাউন্সিল ট্যাক্সে ১০০% পর্যন্ত ছাড় দেয়। ২০১৩ সালে সিটিআরএস স্কিম চালু হওয়ার পর থেকে, কয়েক হাজার পরিবার উপকৃত হয়েছে।

৩১ মার্চ শেষ হওয়া আর্থিক বছরে, কাউন্সিল ট্যাক্স রিডাকশন বা হ্রাস সুবিধা পেয়েছেন বারার ২০, ৪০০ কর্মজীবী বয়সের বাসিন্দা এবং ৭,৪০০ পেনশনভোগী। এর ফলে বাসিন্দারা ৩২ মিলিয়ন পাউন্ডেরও বেশি সাশ্রয় করেছেন৷

এ প্রসঙ্গে টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেছেন, এই চ্যালেঞ্জিং সময়ে, ন্যায়সঙ্গত এবং বাস্তবসম্মত সহযোগিতা প্রদান নিশ্চিত করার মাধ্যমে আমরা আমাদের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের রক্ষা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেন, আমরা কাউন্সিল ট্যাক্স থেকে যে অর্থ সংগ্রহ করি তা স্কুল, আবর্জনা এবং পুনর্ব্যবহারযোগ্য (রিসাইক্লিং) সংগ্রহ এবং বারার লাইব্রেরিগুলির মতো প্রয়োজনীয় পরিষেবাগুলির অর্থায়নে ব্যবহৃত হয়।

সম্পদ ও জীবনযাত্রার ব্যয় সংক্রান্ত মন্ত্রিপরিষদ সদস্য কাউন্সিলের কেবিনেট মেম্বার ফর রিসোর্সেস এন্ড দ্যা কস্ট-অব-লিভিং, কাউন্সিলর সাইদ আহমেদ বলেছেন, আমাদের কাউন্সিল ট্যাক্স রিডাকশন স্কিমের মাধ্যমে নিম্ন আয়ের পরিবারের জন্য ১০০% ছাড় প্রদানকারী কয়েকটি কাউন্সিলের একটি হচ্ছি আমরা। অতিরিক্তভাবে, আমাদের নতুন কস্ট অফ লিভিং রিলিফ ফান্ডের অর্থ হল যে পরিবারগুলির সম্মিলিত আয় ৪৯,৫০০ পাউন্ডেরও কম তারা কাউন্সিল ট্যাক্সের যে কোনও বৃদ্ধি থেকে সুরক্ষিত থাকবে।

একটি পরিবারের জন্য যারা জীবনযাত্রার খরচের সংকটের ফলে সংগ্রাম করছে, কাউন্সিল ট্যাক্স হ্রাস করার অর্থ হল তারা সেই সঞ্চয়টি খাবার, গরম করা, কাপড় বা অন্যান্য প্রয়োজনীয় জিনিসগুলিতে ব্যবহার করতে পারে।

কাউন্সিল ট্যাক্স কস্ট অফ লিভিং রিলিফ ফান্ডের জন্য আবেদন করতে www.towerhamlets.gov.uk/reliefFund এই ওয়েবসাইট ভিজিট করুন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024