শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:০৬

ক্যালিফোর্নিয়ায় ৭ মিলিয়ন ডলারের বাড়ির মালিক ঋষি সুনাক

ক্যালিফোর্নিয়ায় ৭ মিলিয়ন ডলারের বাড়ির মালিক ঋষি সুনাক

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের বিরোধীরা দাবি করেছে যে আসন্ন স্ন্যাপ নির্বাচনে পরাজয়ের পরে তিনি ক্যালিফোর্নিয়ার বাড়িতে চলে যাবেন। বলা হচ্ছে সুনাক ক্যালিফোর্নিয়ার সান্তা মনিকাতে ৭.২ মিলিয়ন ডলারের সৈকত বাড়ির মালিক, আগামী মাসে সাধারণ নির্বাচনে হেরে গেলে তিনি ওই বাড়িতে চলে যেতে পারেন, বুধবার পলিটিকো রিপোর্ট করেছে।

ইউকে কনজারভেটিভ পার্টি আসন্ন ভোটে একটি ঐতিহাসিক পরাজয়ের পথে রয়েছে, বুধবার প্রকাশিত তিনটি প্রধান জরিপ অনুসারে, পাটিটি ১৪ বছরের সরকারের মেয়াদ শেষ করবে। এসব জরিপ টোরিদের জন্য সর্বকালের সর্বনিম্ন ভবিষ্যদ্বাণী করে এবং সূচকগুলির মধ্যে যে সুনাকের অজনপ্রিয়তা রেকর্ড স্তরে পৌঁছেছে।

প্রধানমন্ত্রী ঋষি সুনাক গত মাসে একটি স্ন্যাপ নির্বাচন ডেকেছেন, দাবি করেছেন যে ভোট ডাকার তার সিদ্ধান্ত প্রাথমিকভাবে ব্রিটিশ জীবনযাত্রার মানের ঐতিহাসিক পতন, জ্বালানি খরচ বৃদ্ধি এবং মুদ্রাস্ফীতির মতো অর্থনৈতিক কারণগুলির দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্যালিফোর্নিয়ার প্রতি তার ভালবাসার বিষয়টি গোপন রাখেননি, বলেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস একজন নেতা হিসাবে তার মানসিকতা গঠনে সহায়তা করেছিল। অক্সফোর্ডে অধ্যয়ন করার পরে, সুনাক ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ করেন। যেখানে তিনি তার স্ত্রী অক্ষতা মূর্তির সাথে দেখা করেছিলেন, ভারতের ষষ্ঠ ধনী ব্যক্তির কন্যা, এবং সান্তা মনিকাতে একটি হেজ ফান্ড পরিচালনা করতেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গত বছর সান দিয়েগোতে এক বৈঠকের সময় ক্যালিফোর্নিয়ায় ঋষি সুনাকের বাড়ি নিয়ে রসিকতা করে বলেন, আমি আপনাকে ক্যালিফোর্নিয়ায় স্বাগত জানাতে চাই। আপনি স্ট্যানফোর্ডের লোক, এবং এখনও ক্যালিফোর্নিয়ায় একটি বাড়ি আছে। এই কারণেই আমি আপনার সাথে খুব ভালো ব্যবহার করছি, হয়তো আপনি আমাকে ক্যালিফোর্নিয়ায় আপনার বাড়িতে আমন্ত্রণ জানাতে পারেন।

সুনাক এ ধরনের বিষয়টিকে গুজব বলে অস্বীকার করেছেন। নির্বাচনে হেরে গেলেও ব্রিটেনে থাকার প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, এটি কেবল সত্য নয়। আমি বলতে চাচ্ছি, এটি কেবল সত্য নয়। তিনি এমন দাবিও খারিজ করেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্রে তার মেয়েদের স্কুলে পড়ার জন্য আগাম নির্বাচনের ব্যবস্থা করা হয়েছিল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024