শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:০৬

প্রাচীনতম বিদ্যাপীঠ পনাইর চক উচ্চ বিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশনের আত্মপ্রকাশ

প্রাচীনতম বিদ্যাপীঠ পনাইর চক উচ্চ বিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশনের আত্মপ্রকাশ

যুক্তরাজ্যে বসবাসরত ঐতিহ্যবাহী গোলাপগঞ্জ উপজেলার কুশিয়ারা অঞ্চলের প্রাচীনতম বিদ্যাপীঠ পনাইর চক উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রীদের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন করতে ‘পনাইর চক উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন’ এর  কমিটি গঠন করা হয়।

বিদ্যালয়ের ৮৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও যুক্তরাজ্য,  ইউরোপ ও আমেরিকার  সাবেক ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজনের লক্ষ্যে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন উপলক্ষে গত ২৪শে জুন  সোমবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের হার্কনেস হাউস কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভার মডারেটর হিসেবে স্বাগত বক্তব্য রাখেন- পনাইর চক উচ্চ বিদ্যালয়কে নদী ভাঙন থেকে রক্ষা ক্যাম্পেইনের আহবায়ক মতিউর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন- বিশিষ্ট সামাজিক সংগঠক মোহাম্মদ আব্দুল বাসিত, ব্যারিস্টার এনামুল হক, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ ফিরোজ, বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, লোকমান উদ্দিন, হাবিবুস সামাদ রানু, আক্তার হোসেন বাবুল, মুজিবুর রহমান, নোমান উদ্দিন, সোহেল আহমেদ, তারিকুর রহমান ছানু, জামাল উদ্দিন, আব্দুল হক রউফ, আব্দুল মতিন, আব্দুস সামাদ আজাদ, এনামুল উদ্দিন, সাজ্জাদ রহমান, খালেদ আহমেদ, আমেরিকা থেকে আগত আক্তার হোসেন, ফ্রান্স থেকে আগত রুমেন আহমদ ও জাবের আহমেদ। আরো বক্তব্য রাখেন খায়রুল ইসলাম, আনোয়ার হোসেন ও রাসেদুল হক প্রমুখ।

যুক্তরাজ্যের বিভিন্ন শহরে বসবাসরত বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীর পাশাপাশি আমেরিকা ও ফ্রান্স থেকে আগত সাবেক শিক্ষার্থীদের পদচারনায় আলোচনা সভাটি প্রানবন্ত হয়ে উঠে। উক্ত আলোচনা সভায় প্রাচীনতম  বিদ্যালয়ের গৌরব উজ্জ্বল  ইতিহাস, ঐতিহ্যের পাশাপাশি বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা বিশেষ করে নদী ভাঙনের কবল থেকে রক্ষা করার জন্য করনীয় নিয়ে ও আলোচনা করা হয়।

উপস্থিত সকলের আলোচনায় ঐতিহ্যবাহী পনাইর চক উচ্চ বিদ্যালয়ের ৮৬তম প্রতিষ্ঠা বার্ষিকী, যুক্তরাজ্য, ইউরোপ ও আমেরিকায় বসবাসরত সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন করার জন্য  উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে  ‘পনাইর চক উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন’ এর  কমিটি গঠন করা হয়।

এতে  বিশিষ্ট সামাজিক সংগঠক ও পনাইর চক উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মোহাম্মদ আব্দুল বাসিতকে সভাপতি  ও বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ ফিরোজকে সাধারণ সম্পাদক মনোনীত হন।

উক্ত অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য হিসেবে পনাইর চক উচ্চ বিদ্যালয়কে নদী ভাঙনের কবল থেকে রক্ষা ক্যাম্পেইনের আহবায়ক, বিশিষ্ট ব্যবসায়ী এবং বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মতিউর রহমান মতিন, ক্যাম্পেইনের সদস্য সচিব, বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী, ব্যারিস্টার এনামুল হক, সাবেক শিক্ষার্থী লোকমান উদ্দিন, হাবিবুস সামাদ রানু,আক্তার হোসেন বাবুল, নোমান উদ্দিন, মুজিবুর রহমান, তারিকুর রহমান ছানু, জামাল উদ্দিন, আক্তার হোসেন শ্যামল, সাজ্জাদ রহমান, সোহেল আহমেদ, আব্দুল হক রউফ, আব্দুস সামাদ আজাদ ও শাহিনুর রাজাকে মনোনীত করা হয়।

এছাড়া বিভিন্ন শহরে বসবাসরত পনাইর চক উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করে পুর্নাঙ্গ কমিটি গঠনের জন্য যৌথ আয়োজকদের  দায়িত্ব দেওয়া হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024