শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:২২

সিলেটের করিম উল্লাহ মার্কেটের মালিক কর্তৃক প্রবাসীর দোকান জবরদখলের প্রতিবাদে লন্ডনে মানব বন্ধন

সিলেটের করিম উল্লাহ মার্কেটের মালিক কর্তৃক প্রবাসীর দোকান জবরদখলের প্রতিবাদে লন্ডনে মানব বন্ধন

সিলেট শহরের করিম উল্লাহ মার্কেটের মালিক কর্তৃক প্রবাসী আমিরুল ইসলাম নজমুল এর ক্রয়কৃত ২য় তলার ৩৪ নং দোকান ”নজমুল টেলিকম” জবর দখল করে রাখায় এবং দোকানটির উদ্ধারের প্রতিবাদে এক মানব বন্ধন ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গতকাল ৩রা জুলাই বুধবার লন্ডনের হোয়াটচ্যাপেল আন্ডারগ্রাউন্ড রেল স্টেশনের সম্মুখে অনুষ্ঠিত মানব বন্ধনে লন্ডনের বিশিষ্ট ব্যাক্তিবর্গ এবং সর্বস্থরের জনসাধারন উপস্থিত হয়ে সমর্থন জানান।

মানব বন্ধন ও সংবাদ সম্মেলনে এডঃ মোহাম্মদ আমিরুল ইসলাম নজমুল অভিযোগ করে বলেন, ২০০১ সালে তিনি স্থায়ীভাবে বন্দোবস্ত নিয়ে দোকানটি ক্রয় করেন, যা ২০০৩ সালে মালিক পক্ষ বিল্ডিং সম্পূর্ন করে দোকানটি হস্তান্তরও করেন।

২০২০ সালের ৫ই অক্টোবর মার্কেটের অন্যতম মালিক ছানা উল্লা ফাহিম এর নির্দেশে ম্যানেজার জামাল রাত প্রায় সাড়ে ৮টার দিকে দোকানটি দখল নিয়ে এ পর্যন্ত ভাড়া বাবত ১০,২০০০০/ ( দশ লক্ষ বিশ হাজার) টাকা অবৈধভাবে ভোগ ব্যবহার করিতেছে।

উল্লেখ্য, এ ব্যাপারে দোকান অবৈধ দখল থেকে মুক্তির জন্য এডঃ আমিরুল ইসলাম নজমুল ৪ বার দেশে যান এবং বিভিন্ন জায়গায় ধরনা দিয়েও দোকানটি উদ্ধার করতে ব্যর্থ হন। উপরন্তু ৩৫/৪০ লক্ষ টাকা খরচ করেন। দোকানটির বর্তমান বাজার মূল্য ৭০ থেকে ৮০ লক্ষ টাকা।

তিনি এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হস্তেক্ষেপ কামনা করে দোকানটি উদ্ধারের আকুল আবেদন জানান। উক্ত সভায় আরও বক্তব্য রাখেন- নুরুল ইসলাম এমবিই, এডঃ সফিক উদ্দিন আহমদ, আলহাজ্ব হাফিজ জিলু খান, আব্দুল মুকিত, সলিসিটর ইয়াওর উদ্দীন প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024