শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:৪৯

ঋষি সুনাককে রাহুল গান্ধীর সান্ত্বনা

ঋষি সুনাককে রাহুল গান্ধীর সান্ত্বনা

যুক্তরাজ্যে গত সপ্তাহের সাধারণ নির্বাচনে ভরাডুবি হয়েছে কনজারভেটিভ পার্টির। স্বাভাবিকভাবেই, মন খারাপ সদ্য ক্ষমতা হারানো ঋষি সুনাকের। তবে নির্বাচনে এমন পরাজয়কে স্বাভাবিকভাবে নেওয়ার পরামর্শ দিয়েছেন ভারতের বিরোধী দলনেতা রাহুল গান্ধী।

ভারতীয় কংগ্রেসের নেতা বলেছেন, নির্বাচনে জয়-পরাজয় গণতন্ত্রের অবিচ্ছেদ্য অংশ। সামনে এগিয়ে যেতে হলে দুটিকেই মেনে নিতে হবে।

গত শনিবার (৬ জুলাই) এক চিঠিতে এভাবেই ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাককে সান্ত্বনা দিয়েছেন রাহুল গান্ধী। কিছুদিন আগে ভারতের লোকসভা নির্বাচনে হারের স্বাদ পেয়েছে রাহুলের দলও।

চিঠিতে সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে কংগ্রেস নেতা লিখেছেন, সাম্প্রতিক নির্বাচনী ফলাফলের জন্য আমি আপনাকে সমবেদনা জানাই। জয় এবং বিপর্যয় উভয়ই গণতান্ত্রিক যাত্রার অবিচ্ছেদ্য অংশ। উভয়কেই আমাদের অগ্রযাত্রায় সঙ্গী করতে হবে।

তিনি বলেন, জনসেবার প্রতি আপনার নিবেদন এবং জনগণের প্রতি প্রতিশ্রুতি প্রশংসনীয়। দায়িত্বে থাকাকালীন ভারত ও যুক্তরাজ্যের মধ্যে সম্পর্ক জোরদারে আপনি যে চেষ্টা করেছিলেন, তা আমি গভীরভাবে মূল্যায়ন করি।

রাহুলের বিশ্বাস, ঋষি সুনাক তার অভিজ্ঞতা দিয়ে যুক্তরাজ্যের মানুষের জীবনে অবদান রাখা অব্যাহত রাখবেন। তিনি বলেন, আমি ভবিষ্যতের জন্য আপনাকে শুভকামনা জানাই।

যুক্তরাজ্যে গত শুক্রবারের নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে লেবার পার্টি। দেশটির ৬৫০ আসনের হাউজ অব কমনসে ৪১১ আসনে জিতেছে কেয়ার স্টারমারের দল। আর ঋষি সুনাকের কনজারভেটিভ পার্টি জিতেছে মাত্র ১২১ আসনে। এছাড়া, লিবারেল ডেমোক্র্যাট পার্টি পেয়েছে ৭২ আসন।

ঋষির উত্তরসূরী হিসেবে এরই মধ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রীর আসনে বসেছেন স্টারমার।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024