শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:৩৩

যুক্তরাজ্যে ইসলামিক নিকাহ বিবাহ শরিয়াহ কাউন্সিল মিডল্যান্ডের নির্বাচন‌ সম্পন্ন

যুক্তরাজ্যে ইসলামিক নিকাহ বিবাহ শরিয়াহ কাউন্সিল মিডল্যান্ডের নির্বাচন‌ সম্পন্ন

যুক্তরাজ্যে ইসলামিক নিকাহ বিবাহ শরিয়াহ কাউন্সিল মিডল্যান্ড নির্বাচন‌ সম্পন্ন হয়েছে। গত ৭ জুলাই রবিবার নটিংহ্যামের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এই নির্বাচন‌ সম্পন্ন হয়।

২০২৪-২৫ সেশনে কাউন্সিলের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইস্টার্ন হারবালিস্টের পরিচালক হাকিম মাওলানা আব্দুল গাফফার ও সদস্য সচিব নির্বাচিত হয়েছেন আর-রহমান এডুকেশন ট্রাস্ট ইউকের পরিচালক, নিকাহনামা সার্টিফিকেট ইউকের নির্বাহী চেয়ারম্যান ও লুটনের মসজিদুল উম্মাহর খতিব ইমাম মাওলানা নুরুর রহমান।

নির্বাচনকালীন সময় উপস্থিত ছিলেন- মাওলানা আসাদ আহমদ, মাওলানা হেলাল আহমদ, মাওলানা আবু তাহের, মাওলানা সাইফুল ইসলাম, তানজিল আহমেদ, আবিদ হোসেন ও তাহমিদ আহমদ।

কাউন্সিলের পক্ষ থেকে যেসব সেবা প্রদান করা হয় তা হল-  নিকাহের আগে পরামর্শ, নিকাহের দিন আরবীতে খুতবা, ইংরেজি ও বাংলায় সংক্ষিপ্ত আলোচনা, নিকাহ সনদ, ডিভোর্স বা খুলার পরামর্শ।

এ প্রসঙ্গে নব নির্বাচিত সদস্য সচিব ইমাম মাওলানা নুরুর রহমান বলেন, ইসলামী শরীয়া অনুযায়ী কাউন্সিলের পক্ষ থেকে মসজিদ, হোটেল, রেস্তোরাঁ ও  বিবাহ অনুষ্ঠানসহ বিভিন্ন জায়গায় আমরা সেবা দিতে পারবো। ইসলামিক নিকাহ বিবাহ শরিয়াহ কাউন্সিল মিডল্যান্ড নতুন কমিটি গঠন হওয়ায় এই সেবার দ্বার আরো বড় পরিসরে প্রদান করার জন্য উন্মুক্ত হলো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024