সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৫

সর্বদলীয় সরকারের একনেক ও ক্রয় কমিটি পুনর্গঠন

সর্বদলীয় সরকারের একনেক ও ক্রয় কমিটি পুনর্গঠন

/ ১৫
প্রকাশ কাল: সোমবার, ২৫ নভেম্বর, ২০১৩

শীর্ষবিন্দু নিউজ: নির্বাচনকালীন মন্ত্রিসভার দপ্তর বণ্টনের পর এবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) ও ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করেছে সরকার। সোমবার দুটি আলাদা প্রজ্ঞাপনে এই দুই কমিটির সদস্যদের নামের তালিক প্রকাশ করে মন্ত্রিপরিষদ বিভাগ।

গত সপ্তাহে নির্বাচনকালীন মন্ত্রিসভায় নতুন ছয় মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রীর শপথের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার সদস্যদের দায়িত্ব পুনর্বণ্টন করেন এবং বৃহস্পতিবার এর গেজেট প্রকাশ করা হয়। পুরনো মন্ত্রিসভার সদস্যদের মধ্যে থেকে ৩০ জন বাদ পড়ায় বর্তমানে মন্ত্রিসভার সদস্য সংখ্যা প্রধানমন্ত্রীসহ ২৯ জন। পুরনো মন্ত্রীরা বাদ পড়ায় একনেক ও ক্রম কমিটিও পুনর্গঠন করা হলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসাবে একনেকে থাকছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ভূমি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী আমির হোসেন আমু, শিল্প এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পরিকল্পনামন্ত্রী এ কে খন্দকার, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী জনাব রাশেদ খান মেনন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী রওশন এরশাদ, প্রবাসী কল্যাণ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, খাদ্য মন্ত্রী রমেশ চন্দ্র সেন, নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, পররাষ্ট্র মন্ত্রী জনাব হাসান মাহমুদ আলী।

এদের মধ্যে আওয়ামী লীগ নেতা আমু ও তোফায়েল, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ মন্ত্রিসভার নতুন সদস্য। পুরনো মন্ত্রীদের জায়গায় তারা একনেকে এসেছেন। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের নেতৃত্বে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে রয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী আমির হোসেন আমু, শিল্প এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পরিকল্পনামন্ত্রী এ কে খন্দকার, স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রবাসী কল্যাণ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, রেল ও ধর্ম মন্ত্রী মুজিবুল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021