মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৯

৫ই জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন (ভিডিও)

৫ই জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন (ভিডিও)

/ ১৯
প্রকাশ কাল: সোমবার, ২৫ নভেম্বর, ২০১৩

শীর্ষবিন্দু নিউজ: আগামী ৫ জানুয়ারি, রোববার দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ সোমবার রাতে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমেদ নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ ডিসেম্বর, সোমবার। প্রার্থিতা যাচাই-বাছাই হবে ৫ থেকে ৬ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর। এক দিনে সারা দেশে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আচরণবিধি প্রয়োগে ছাড় নয়
কাজী রকিব উদ্দীন আহমদ বলেন, নির্বাচন আচরণবিধি প্রয়োগে কোনো ছাড় দেওয়া হবে না। কে কোনো পদে আছেন তা দেখা হবে না। তিনি কোনো আচরণবিধি ভঙ্গ করলেন শুধু সেটাই দেখা হবে এবং সে মোতাবেক কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যেকোনো নির্বাচনের সাফল্য অনেকাংশে নির্ভর করে নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আচরণের ওপর।

কাজের মাধ্যমে গ্রহণযোগ্যতার প্রমাণ দেব
সিইসি কাজী রকিব উদ্দীন আহমেদ ভাষণে বলেন, ‘আমরা কাজের মাধ্যমে আমাদের গ্রহণযোগ্যতার প্রমাণ দেব।’

নির্বাচনে সেনা মোতায়েন
সিইসি বলেন, আমাদের এ জনবহুল দেশে ভোটার সংখ্যা বিশাল। এ বিরাট কর্মযজ্ঞ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শান্তি-শৃঙ্খলা রক্ষা করা অতি দুরূহ। তাই প্রতিবারের মতো এবারও দশম জাতীয় সংসদ নির্বাচনে, ভিডিপি, আনসার, পুলিশ, র্যাব, বিজিবি ও কোস্টগার্ড বাহিনীর সঙ্গে সবার প্রিয় ও আস্থাভাজন সশস্ত্র বাহিনীকেও নির্বাচনের জন্য দেশব্যাপী মোতায়েন করার সিদ্ধান্ত আমরা গ্রহণ করেছি।

[youtube id=”s5wT6BYSOGQ” width=”600″ height=”350″]




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021