মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৮

হেফাজতে ইসলাম গুরুত্বপূর্ণ সংগঠন বললেন অস্ট্রেলীয়ান হাইকমিশনার

হেফাজতে ইসলাম গুরুত্বপূর্ণ সংগঠন বললেন অস্ট্রেলীয়ান হাইকমিশনার

/ ১১
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৩

শীর্ষবিন্দু নিউজ: হেফাজতে ইসলামকে বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ সংগঠন বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত অস্ট্রেলীয় হাইকমিশনার গ্রেগ উইলকক। গতকাল বিকালে নয়া পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাইকমিশনার এ মন্তব্য করেন।

গত ৪ঠা সেপ্টেম্বর অস্ট্রেলীয় হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার টিম বল্টনিকফের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি চট্টগ্রামে হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফী’র সঙ্গে সাক্ষাৎ ও তার মাদরাসা পরিদর্শন করেন। ওই সাক্ষাৎ ও পরিদর্শনের বিষয়ে সাংবাদিকরা জানতে চান। জবাবে হাইকমিশনার বলেন, বিশেষ কিছু নয়, গুরুত্বপূর্ণ ওই সংগঠনের দৃষ্টিভঙ্গি জানতেই অস্ট্রেলীয় হাইকমিশনের প্রতিনিধি সেখানে যান।

এ সময় অপর এক প্রশ্নের জবাবে চট্টগ্রামের বিভিন্ন মাদরাসার উন্নয়নে হাইকমিশন সহায়তা দেয় বলে জানান তিনি। পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক প্রসঙ্গে তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, নতুন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর সঙ্গে সৌজন্য আলাপ করতেই এখানে আসা। দুই দেশের মধ্যকার পারস্পরিক সম্পর্ক কিভাবে আরও উন্নয়ন করা যায় সে বিষয়ে আলাপ হয়েছে। চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে গ্রেগ সংলাপের উপর জোর দেন। বলেন, একটি গঠনমূলক সংলাপের মধ্য দিয়ে সঙ্কট উত্তরণ সম্ভব।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021