বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৪

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেছে হাইকোর্ট

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেছে হাইকোর্ট

/ ১১৯
প্রকাশ কাল: বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৪

শীর্ষবিন্দু নিউজ: সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্তের অগ্রগতি জানতে ওই মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেছে হাইকোর্ট। তাকে আগামী ৫ই মার্চ হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে। তদন্ত কর্মকর্তার উপস্থিতি নিশ্চিত করার দায়িত্ব র‌্যাবের মহাপরিচালককে দেয়া হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেয়।

হত্যাকাণ্ডের দুই বছর পেরিয়ে গেলেও এ মামলায় এখনও চার্জশিট দেয়া হয়নি। এ বিষয়টি উল্লেখ করে মামলার তিন আসামি জামিন চাইলে হাইকোর্ট এ আদেশ দেয়। ২০১২ সালের ১১ই ফেব্রুয়ারি রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারে নিজেদের বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। হাইকোর্টের নির্দেশে ২০১২ সালের ১৮ই এপ্রিল এ ঘটনায় করা মামলাটির তদন্ত র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।

এর পর সন্দেহভাজন ১৬ জনের ডিএনএ নমুনা পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাঠানো হয়। এ ছাড়া আলামত হিসেবে জব্দকৃত ছুরি ও পোশাকের নমুনাও পাঠানো হয়। কিন্তু তাতেও খুনি শনাক্ত করা যায়নি। হত্যাকাণ্ডের এক বছর আট মাস পর সন্দেহভাজন সাত জনকে গ্রেপ্তারের কথা জানান তখনকার স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। এর মধ্যে পাঁচজনই আবার ডা. নারায়ণ চন্দ্র দত্ত নিতাই হত্যা মামলার আসামি।

গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে বকুল মিয়া, রফিকুল ইসলাম ও কামরুল হাসান ওরফে অরুণ নামে তিন জনের জামিনের আবেদন গতকাল হাইকোর্টে উত্থাপন করেন আইনজীবী এস এম মাসুদ হোসেন দোলন। শুনানিতে তিনি বলেন, এই তিনজনকে নিতাই হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছিল ২০১২ সালের ৩রা সেপ্টেম্বর। পরে তাদের সাগর-রুনি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। দুই বছর পেরিয়ে গেলেও এ মামলায় চার্জশিট হয়নি। মামলার তদন্তে অগ্রগতি না হওয়ার পরও আসামিদের আটকে রাখা হয়েছে। তাদের জামিন দেয়া হোক। তখন হাইকোর্ট বলেন, আমরা তদন্ত কর্মকর্তার কাছে তদন্তের অগ্রগতি জেনে তারপর জামিনের বিষয়ে আদেশ দেব।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
All rights reserved © shirshobindu.com 2024