মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৪:৫০

দেশের স্বার্থে সকল কষ্ট বুকে চেপে রেখেছি

দেশের স্বার্থে সকল কষ্ট বুকে চেপে রেখেছি

/ ১৭
প্রকাশ কাল: সোমবার, ৮ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

তানজির আহমেদ রাসেল: ওমরা পালন শেষে লন্ডনে ফিরেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। জেদ্দা থেকে রয়্যাল জর্ডান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে গতকাল স্থানীয় সময় দপুর ২ টায় তিনি লন্ডন হিথ্রো এয়ারপোর্টে পৌঁছান। জেদ্দা স্থানীয় সময় সকাল সাড়ে ৬ টায় (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা) সৌদি বিএনপির নতাকর্মীরা তাঁকে জেদ্দা বিমানবন্দরে বিদায় জানান। তারেক জিয়ার সফরসঙ্গী ছিলেন তার স্ত্রী ও একমাত্র কন্যা।

সৌদি সফরকালে গত ৬ এপ্রিল সন্ধ্যায় জেদ্দা হলি ডে ইন আল-সালাম হোটেলের বল রুমে সৌদি আরব বিএনপি কেন্দ্রীয় কমিটির (পশ্চিম) উদ্যোগে আয়োজিত এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তারেক রহমান। সভায় অংশ নেয়া প্রতিনিধিরা জানান, তারেক রহমান বলেছেন, গত ৫/৬ বছরে ধরে তাঁর ও জিয়া পরিবারের উপর যে শারিরিক ও মানসিক নির্যাতন চালানো হয়েছে দেশের স্বার্থে, দেশের মানুষের স্বার্থে তিনি ও তাঁর পরিবার যদি তা বুকে চেপে রাখতে পারেন তাহলে নেতাকর্মীরাও তা পারবেন। দেশের স্বার্থে সকল কষ্ট বুকে চেপে ধরে অতীত ভুলে দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে কাজ করার জন্য তিনি নেতাকর্মীদের আহ্বান জানান।

দেশের আইনশৃঙ্খলা ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে তারেক রহমান বলেন, গত ৪০-৪২ বছর ধরে বাংলাদেশের ইতিহাসে যা ঘটেনি তা এখন ঘটছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সরাসরি গুলি করে মানুষ মারছে। বিচার ব্যবস্থা নিয়ে তিনি বলেন, বাংলাদেশের সাধারণ মানুষ থেকে শুরু করে সবাই আজ বিচার ব্যবস্থা নিয়ে আতংকিত, চিন্তিত। কারণ বিচার ব্যবস্থাকেও প্রায় পুরোপুরি দলীয়করণ করেছে সরকার। তারেক রহমান বলেন, গত সাড়ে চার বছরে এই সরকার জনগণের কাছে দেয়া কোন ওয়াদা পূরণ করতে পারেনি। এই সরকার প্রথম থেকেই শুধু বিচার বিচার করে যাচ্ছে। তারা বিচার করছে কিন্তু এই তথাকথিত বিচার থেকে গত সাড়ে চার বছরে দেশ কিছু পায়নি, দেশের মানুষ কোনভাবে উপকৃত হয়নি। দেশে ফেরার প্রশ্নে তারেক রহমান বলেন, আমি এখনো শারীরিকভাবে পুরোপুরি সুস্থ্য নই। শারীরিক সুস্থতার উপর দেশে ফেরা নির্ভর করছে। সৌদি আরব বিএনপির কেন্দ্রীয় কমিটির সভাপতি আহমেদ আলী মুকিবের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021