শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:০৫

ইউনাইটেড এয়ারের অল্পের জন্য রক্ষা

ইউনাইটেড এয়ারের অল্পের জন্য রক্ষা

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: কলকাতার আকাশে অল্পের জন্য রক্ষা পেয়েছে বাংলাদেশের ইউনাইটেড এয়ারের যাত্রীবাহী একটি উড়োজাহাজ। কলকাতার আকাশে ওড়ার সময় হঠাৎ করেই সৌদি এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের সামনা-সামনি হয়ে যায় বাংলাদেশের এ বিমানটি।

তবে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সতর্কতায় বিমান দুটি রক্ষা পায়। এ ঘটনা কলকাতায় যথেষ্ট আলোড়নের সৃষ্টি হয়েছে। যদিও এয়ার পোর্ট অথরিটি অব ইন্ডিয়া’র তরফ থেকে এ ঘটনার কথা স্বীকার করা হয়নি। শুধু তাই-ই নয়, তাদের পক্ষ থেকে এ বিষয়ে এখনও পর্যন্ত কোনো ঘোষণা দেওয়া হয়নি। সোমবার রাত ১১টায় শেষবারের মতো এয়ার পোর্ট অথরিটি অব ইন্ডিয়া’র কলকাতা অফিসে জানানো তারা এ ধরনের কোনো ঘটনার খবর নেই বলে জানিয়ে দেয়।

তবে সূত্র জানায়, সৌদি বিমানের চালক এয়ার ট্রাফিক কন্টোলের নির্দেশ ভুল বুঝেছিলেন। এর ফলেই এ সমস্যার সৃষ্টি হয়। এ সময় যাত্রীবাহী উড়োজাহাজ দুটিতে প্রায় ৫০০ জন যাত্রী ছিলেন বলে খবর পাওয়া গেছে। এয়ার ট্রাফিক কন্ট্রোলের তৎপরতার কারণে এই দুর্ঘটনা ঘটেনি বলে খবর জানতে পারা গেছে। এয়ার পোর্ট অথরিটির সঙ্গে এই বিষয়ে তাদের মন্তব্য জানার চেষ্টা করেও  তাদের  কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে ভারতীয় এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে ইউনাইটেড এয়ারের ক্যাপ্টেন আরিফুল ইসলাম বলেন, হঠাৎ করেই দৃষ্টিসীমার মধ্যে একটি উড়োজাহাজ এসে যায়। তিনি বলেন, তখন উড়োজাহাজটি বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে দুইশ ৭০ মাইল দূরে ও এটি তখন মাটি থেকে ৩৩  হাজার ফুট উচ্চতায় উড়ছিল।

ক্যাপ্টেন আরিফুল জানান, কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোল থেকে ২৯ হাজার ফুট উচ্চতায়। তখন তিনি (ট্রাফিক সংঘর্ষ এড়াতে পদ্ধতি –টিসিএএস) সতর্কতা সংকেত দিতে থাকেন। তিনি জানান, ৩২ হাজার ফুটের মধ্যে উড়োজাহাজটি এসে গেছে। তখন উড়োজাহাজটিতে ১৪৮ জন যাত্রী ছিলেন।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024