রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:০৬

ব্রিটেনে জাহাজের কন্টেইনার থেকে শিশুসহ অবৈধ ৩০ জন উদ্ধার

ব্রিটেনে জাহাজের কন্টেইনার থেকে শিশুসহ অবৈধ ৩০ জন উদ্ধার

নিউজ ডেস্ক: যুক্তরাজ্যের একটি জাহাজের কন্টেইনার থেকে শিশুসহ ৩০ জনকে উদ্ধার করা হয়েছে। এ ছাড়া একইভাবে উদ্ধার আরো একজনের মৃত্যু হয়েছে।

অসুস্থ অবস্থায় উদ্ধারের পর ৩০ জনকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। শনিবার এসেক্সের টিলবারি ডকে ভিড়ে থাকা জাহাজ থেকে কন্টেইনার আনলোড করার সময় ৩১ জনকে উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে পুলিশের এক মুখপাত্র জানান, শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে ডকে ভিড়ে থাকা জাহাজ থেকে কন্টেইনার আনলোড করার সময় ৩১ জনকে উদ্ধার করা হয়। পরে এর মধ্যে একজনের মৃত্যু হয়। তিনি জানান, এর মধ্যে শিশুসহ নারী ও পুরুষও ছিলেন। এরা সবাই স্বাস্থ্যগত সমস্যায় ভুগছিলেন এবং ব্রিটেনে অবৈধভাবে আসার জন্য কন্টেইনারের ভেতরে আশ্রয় নেন। পুলিশের ওই মুখপাত্র আরো জানান, তাৎক্ষণিকভাবে সাতটি অ্যাম্বুলেন্স, দুটি জরুরি গাড়ি, রোগীবহনকারী গাড়ির মাধ্যমে অসুস্থ সবাইকে বাসিলডন ও পার্শ্ববর্তী হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, হাসপাতালের বিজ্ঞপ্তিতে বলা হয়, জরুরিভিত্তিতে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। এদের এক পুরুষ রোগীর মৃত্যু হয়। এ ছাড়া সাত শিশুসহ ১৯ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রতিবছর কয়েক হাজার অভিবাসী অবৈধভাবে ব্রিটেন আসেন। এদের মধ্যে আফগানিস্তান, ইরিত্রিয়া ও সিরিয়া থেকে আসা লোকজনই বেশি।

পুলিশ জানায়, ৪০ ফুট লম্বা কন্টেইনারের ভেতরে ঢুকে তারা কোন দেশ থেকে এসেছে, তা এখন পর্যন্ত পরিস্কার নয়। তবে জাহাজটি বেলজিয়ামের জিব্রুগ থেকে আসে এবং টিলবারিতে আনলোড হওয়ার আগে আটঘণ্টা তারা কন্টেইনারে আটকা ছিলেন। তিনি জানান, কন্টেইনারের মুখ যখন বন্ধ করা হয়, তখন এয়ারটাইট করা হয়।

 




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024