বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩০

সারফেস ট্যাব আনলো মাইক্রোসফট

সারফেস ট্যাব আনলো মাইক্রোসফট

বহু মাস ধরে উন্নয়ন, প্রিভিউ ও পর্যবেক্ষণের পর বৃহস্পতিবার নিউ ইয়র্কে এক অনুষ্ঠানের মাধ্যমে সারফেস ট্যাব বাজারে আনলো মাইক্রোসফট। অনুষ্ঠানে মাইক্রোসফট নির্মিত প্রথম ট্যাবলেট কম্পিউটার ‘সারফেস ট্যাব’ অফিশিয়ালি অবমুক্ত করা হয়।
হাজারখানেক সাংবাদিক ও পার্টনারের সামনে মাইক্রোসফটের সিইও স্টিভ বলমার ও কর্মকর্তা স্টিভেন সিনোফস্কি টাচ ফাংশনসমৃদ্ধ সারফেস-এর নানা গুনাগুণ বর্ণনা করেন।
অনুষ্ঠানে অ্যাপলের আইপ্যাড ও গুগলের ট্যাবলেট ডিভাইসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নিত্যনতুন ট্যাবলেট ডিভাইসকে চ্যালেঞ্জ করে আনা সারফেস ট্যাবের নানা বৈশিষ্ট্য জানানো হয়। এসময় সারফেস ট্যাবলেটটি সম্পর্কে সিনোফস্কি বলেন, ‘একই দামের অন্য ট্যাবলেটের চেয়ে দ্বীগুণ স্টোরেজ পাচ্ছেন এতে।’
সারফেস ট্যাব প্রজেক্টের প্রধান প্যানোস প্যানি ট্যাবলেটটির ভিডিও, মিউজিক, ইউএসবি ক্যামেরা সংযোজনসহ বিভিন্ন বৈশিষ্ট্য বর্ণনা করেন। এমনকি তিনি একবার ট্যাবলেটটি হাত থেকে ফেলেও দর্শকদের দেখান।
মাইক্রোসফট জানায়, ট্যাবলেটটিতে ইনস্টল করা মাইক্রোসফট অফিস দিয়ে বিনোদনের পাশাপাশি কাজও করা যাবে। সম্প্রতি মাইক্রোসফট আরো হার্ডওয়ার তৈরির ঘোষণা দিয়েছে। তবে মাইক্রোসফটের তৈরি প্রথম কম্পিউটার হিসেবে নাম লেখালো সারফেস ট্যাবলেটটি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024