বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:৪৬

আইপ্যাডের মুখোমুখি ৫০০ ডলারের সারফেস

আইপ্যাডের মুখোমুখি ৫০০ ডলারের সারফেস

/ ৫৯
প্রকাশ কাল: রবিবার, ৪ নভেম্বর, ২০১২

নতুন সারফেস ট্যাবলেট পিসির দাম ঘোষণা করেছে মাইক্রোসফট। মাইক্রোসফট সারফেসের ৩২ জিবি মডেলটির দাম হবে ৪৯৯ ডলার, যা অ্যাপল আইপ্যাডের সর্বশেষ মডেলটির ৩২ জিবি ভার্সনের তুলনায় ১০০ ডলার কম। অ্যাইপ্যাডের চেয়ে কম দামে সারফেস ট্যাবলেট বিক্রির ঘোষণা দিয়ে অ্যাপলের বিরুদ্ধে একরকম যুদ্ধ ঘোষণা করলো মাইক্রোসফট।
২০১০ সালে আইপ্যাড বাজারে আসার পর থেকে ট্যাবলেট পিসির বাজারে একচ্ছত্র আধিপত্য করছে অ্যাপল। সিংহাসন থেকে অ্যাপলকে হটাতে যেন প্রতিজ্ঞাবদ্ধ মাইক্রোসফট সারফেস ট্যাবলেট বিক্রি শুরু করেছে ২৬ অক্টোবর থেকে।
আইপ্যাড থেকে আকারে সামান্য বড় এবং ওজনে বেশি সারফেস ট্যাবলেট চলবে উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমে। ট্যাবলেটটিতে মাইক্রোসফট ব্যবহার করেছে এআরএম চিপ। পুরনো অনেক উইন্ডোজ অ্যাপ্লিকেশন এতে না চললেও থাকছে মাইক্রোসফট অফিসের নতুন ভার্সন। এছাড়াও এক্সবক্স গেইমিং কনসোলের গেইমগুলো খেলার সুবিধা পাবেন গ্রাহক। আরো থাকবে নতুন ভিডিও ও মিউজিক অ্যাপ, দু’টি ক্যামেরা এবং একটি ইউএসবি পোর্ট।
তবে ইন্টারনেট কানেকশনের দিক থেকে কেবল ওয়াই-ফাই সুবিধাই পাবেন ব্যবহারকারীরা।
সারফেসের বেসিক মডেলটি ছাড়াও, ৩২ জিবি সারফেসের সঙ্গে ৫৯৯ ডলার দামে বান্ডেল প্যাকেজ হিসেবে কালো টাচ কাভার (কিবোর্ড হিসেবেও কাজ করবে কাভারটি) বিক্রি করবে মাইক্রোসফট। ৬৪ জিবির সারফেস বান্ডেল প্যাকেজের দাম হবে ৬৯৯ ডলার।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022