মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৫১

লাদেন হত্যায় ব্যবহৃত ছুরি নিলামে বিক্রি

লাদেন হত্যায় ব্যবহৃত ছুরি নিলামে বিক্রি

/ ১৫২
প্রকাশ কাল: সোমবার, ২০ মে, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: লাদেন হত্যা অভিযানে ব্যবহৃত একটি পকেট ছুরি নিলামে ৩৫ হাজার চারশ ডলারে বিক্রি হয়েছে। নেভি সিল বাহিনীর অভিযানে বিক্রিত এই ছুরিটির সমুদয় অর্থ অভিযানে অংশ নেওয়া নেভি সিল কর্মকর্তা ব্রেট শ্যাডলের পরিবারকে দেওয়া হবে।  ব্রেট শ্যাডল এ বছরের মার্চে একটি প্রশিক্ষণ-দুর্ঘটনায় মারা যান। পাকিস্তানের অ্যাবোটাবাদে আল-কায়েদা নেতা ওসামা বিন-লাদেনের বাড়িতে বহু আলোচিত ২০১১ সালের ২ মে’র অভিযানে অংশ নেয় যুক্তরাষ্ট্রের এলিট ফোর্স নেভি সিল। অভিযানে অংশ নেওয়া ছয় সদস্য বিশিষ্ট নেভি সিল বাহিনীর আরেকজন ও ব্রেট শ্যাডল এর ঘনিষ্ট বন্ধু ম্যাট বিসোনেট ছয়জনের মধ্যে তিনিই একমাত্র ছুরি ব্যবহার করেন।

সম্প্রতি বিসোনেট ওয়াশিংটন ভিত্তিক অনলাইন বাজার কমব্যাট ফ্লিপ-ফ্লপসে চাকুটি নিলামে তোলেন। নিলামে তোলার কিছুক্ষণের মধ্যেই চাকুটি অজ্ঞাত এক ব্যক্তি ৩৫ হাজার চারশ ডলারে কিনে নেয়। বিসোনেটকে ২০০৩ সালে চাকুটি সরবরাহ করে ছুরি বানানোর বিখ্যাত প্রতিষ্ঠান ‘ইমারসন নাইভস’। লাদেন অভিযান ছাড়াও আরো বেশ কয়েকটি অভিযানেও বিসোনেট ওই ছুরিটি ব্যবহার করেন। ম্যাট বিসোনেট লাদেন হত্যা অভিযানের পর মার্ক টোয়েন ছদ্মনামে ‘নো ইজি ডে’ নামে একটি বইও প্রকাশ করেন।

২৪ফান্ডরাইজারডটকমকে বিসোনেট জানান, কমবাট ফ্লিপ ফ্লপসের মালিক আমার বন্ধু। তিনি যখন আমাকে ছুরিটি নিলামে তুলতে বললেন, আমি সানন্দে রাজী হয়ে গেলাম। কারণ ছুরিটি থেকে সংগৃহীত সম্পূর্ণ অর্থ শ্যাডলের পরিবারকে দেওয়া হবে। আমি যে কোনভাবে ওই পরিবারটিকে সাহায্য করতে চাচ্ছিলাম।ছুরি ছাড়াও ওই নিলামে আরো কয়েকটি বিশেষ অপারেশনের সরঞ্জাম তুলে প্রায় ৭৫ হাজার মার্কিন ডলার সংগ্রহ করা হয়।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024