রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৩৯

এবার মেয়রপ্রার্থী বিড়াল

এবার মেয়রপ্রার্থী বিড়াল

 

 

 

 

 

 

 

 

 

নিউজ ডেস্ক: মেক্সিকোর পূর্বাঞ্চলীয় শহর জালাপায় মেয়র নির্বাচনে প্রার্থী হিসেবে একটি ‘বিড়াল’কে দাঁড় করানো হয়েছে। আর বিড়ালটির নাম দেওয়া হয়েছে মরিস। রাজনীতিকদের প্রতি তিতিবিরক্ত হয়েই এ উদ্যোগ নিয়েছে স্থানীয় লোকজন। ক্ষুব্ধ জনগণ রাজনীতিকদের এমনিতেই ইঁদুর বলে গালি দেয়। আর তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবেই বিড়ালকে সামনে আনা হয়েছে। ইঁদুরকে ভোট দেওয়ার চেয়ে বিড়ালকে ভোট দেওয়া ভালো।

এরই মধ্যে মরিস-এর নামে ফেসবুক ফ্যানপেজ খোলা হয়েছে। এতে এক লাখ ২৫ হাজার ‘ভক্ত’ জুটে গেছে মরিসের। এছাড়া পোস্টার, লিফলেট, দেয়াললিখনের মাধ্যমে প্রচারণাও চলছে জোরেসোরে। আগামী ৭ জুলাই অনুষ্ঠেয় মেয়র নির্বাচনে মেক্সিকোর প্রধান তিনটি দলের প্রতিনিধি ছাড়াও সাতজন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। আর নির্বাচনে অংশ নেওয়া মরিস কোনো নিবন্ধিত প্রার্থী নয়।

জালাপার স্থানীয় বাসিন্দা সার্জিও চামোরো বলেন, ভেরাক্রজ অঙ্গরাজ্য সরকার বাক স্বাধীনতায় অত্যন্ত কড়াকড়ি আরোপ করায় ‍স্থানীয়রা হতাশ হয়ে এমন উদ্যোগ নিয়েছে।
এদিকে দেখা যায় একটি নির্বাচনী প্রচারণার পোস্টারে লেখা রয়েছে, আপনি ইঁদুরের ওপর বিরক্ত, ভোট দিন বিড়ালকে।

গত মে মাসে চামোরো মরিসের নামে ফেসবুকে একটি পেইজ খোলেন। পেইজটি জুনের প্রথম সপ্তাহে জনসম্মুখে আসার পর ইতোমধ্যে এক লাখ ২৫ হাজার লাইকও পড়েছে। আর বিষয়টি ছড়িয়ে পড়লে মেক্সিকোর উৎসুক জনগণ মেয়রপ্রার্থী হিসেবে ‘গাধা’ বা মুরগিকে দাঁড় করাতে চাইছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024