রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:৪৮

দেশে ফিরেছেন এমভি হোপের উদ্ধার হওয়া পাঁচ নাবিক

দেশে ফিরেছেন এমভি হোপের উদ্ধার হওয়া পাঁচ নাবিক

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: থাইল্যান্ডের ফুকেট উপকূলে দুর্ঘটনাকবলিত এমভি হোপের উদ্ধার হওয়া পাঁচ নাবিক দেশে ফিরে এসেছেন রোবার রাতে। স্বজনদের জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়ে অশ্রুসজল চোখে বললেন উত্তাল সাগরে মৃত্যুর হাত থেকে তাদের বেঁচে ফিরে আসার গল্প।

এমভি বাক্সমুন নামের একটি জার্মান জাহাজে করে রোববার রাত পৌনে ৯টার দিকে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে পৌঁছান হোপের ডেক ক্যাডেট মোখলেছুর রহমান, চতুর্থ ইঞ্জিনিয়ার আবদুল হাকিম, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ ওসমান ও সাইফুল ইসলাম। জাহাজেই রাত কাটিয়ে সকালে একটি লাইটার জাহাজে করে পতেঙ্গার ১৫ নম্বর ঘাটে পৌঁছান তারা। চট্টগ্রামে জাহাজ মালিকদের পিঅ্যান্ডআই ক্লাবের প্রতিনিধি ইন্টারপোর্ট মেরিটাইম লিমিটেডের মহিউদ্দিন আবদুল কাদের, জাহাজ কোম্পানির প্রতিনিধি এবং সাংবাদিকরা সকাল থেকেই সেখানে অপেক্ষায় ছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে ঘাটে পৌঁছেই স্বজনদের জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন দুই নাবিক।বাকি তিনজনকেও কথা বলতে বলতে আবেগ আপ্লুত হতে দেখা যায়।

জাহাজের ১৭ নাবিকের মধ্যে এই পাঁচজনকে পরদিন সাগর থেকে উদ্ধার করে ওই এলাকা দিয়ে যাওয়া মালবাহী জাহাজ এমভি বাক্সমুন। আর আবু বকর সিদ্দিক নামের এক ডেক ক্যাডেটকে সাগর থেকে উদ্ধার করে থাই রয়্যাল নেভির হেলিকপ্টার। তাকে ফুকেটের একটি হাসপাতালে ভর্তি করা হয়। উদ্ধার অভিযানের দ্বিতীয় দিন শুক্রবার হোপের দ্বিতীয় কর্মকর্তা মোবারক হোসাইন, ডেক ক্যাডেট রায়েক ফাইরুজ, ইঞ্জিন ক্যাডেট মুশফিকুর রহমানকেও জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। আর জাহাজের প্রধান কর্মকর্তা মাহবুব মোর্শেদ ও প্রধান প্রকৌশলী কাজী সাইফুদ্দিনের মরদেহ পাওয়া যায় আন্দামান সাগরে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024