রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:৪১

বাংলাদেশ থেকে আরো পোশাক নেয়ার প্রতিশ্রুতি দ. কোরিয়ার

বাংলাদেশ থেকে আরো পোশাক নেয়ার প্রতিশ্রুতি দ. কোরিয়ার

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশ থেকে আরো তৈরি পোশাক আমদানি করতে চায় দক্ষিণ কোরিয়া। এজন্য দেশটির পোশাক ব্যবসায়ীদের অনুরোধ করবে আমদানিকারকদের শীর্ষ সংগঠন কোরিয়ান ইমপোর্টারস অ্যাসোসিয়েশন (কইমা)। দক্ষিণ কোরিয়া সফররত ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র (ডিসিসিআই) প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের পর কইমার ভাইস চেয়ারম্যান হাই-হাইন এ কথা জানান।

তিনি বলেন, কইমার ৮ হাজার সদস্যকে বিশ্বের শীর্ষ পোশাক উ‍ৎপাদনকারী দেশ বাংলাদেশ থেকে আরো বেশি তৈরি পোশাক আমদানিতে অনুরোধ করবেন তিনি।
সোমবার ডিসিসিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।   সফরকালে ডিসিসিআইয়ের প্রতিনিধিদল কোরিয়ার বিনিয়োগ ও বাণিজ্য বৃদ্ধি বিষয়ক সংস্থা ট্রেড-ইনভেস্টমেন্ট প্রোমোশন এজেন্সির (কোটরা) সঙ্গেও সাক্ষাৎ করেন।

ডিসিসিআইয়ের সভাপতি মো. সবুর খান বলেন, বাংলাদেশ-কোরিয়ার মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে দুই দেশের মধ্যে যোগাযোগ রক্ষা করা খুবই গুরুত্বপূর্ণ। তিনি কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে আরো বিনিয়োগ করার আহ্বান জানান।   সফরকালে কইমার সদস্যরা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে ডিসিসিআইয়ের সঙ্গে স্মারকলিপিতে সই করারও আগ্রহ প্রকাশ করে।

কোটরার ভাইস প্রেসিডেন্ট চাং-হিয়ন বলেন, তাদের সংস্থা দক্ষিণ কোরিয়া ব্যবসায়ীদের সঙ্গে বাংলাদেশি ব্যবসায়ীরা যাতে ব্যবসা করতে পারে সে বিষয়ে সহযোগিতা করবে।
কোরিয়া চেম্বার অব কমার্স‘র পরিচালক চোল মিন আশ্বস্ত করে বলেন, বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে ব্যবসা বৃদ্ধি করার জন্য তাদের ব্যবসায়ীদের উ‍ৎসাহিত করবেন তিনি।
তিনি জানান, কোরিয়া ব্যবসায়ীরা বাংলাদেশের বিষয়ে সর্ম্পূণ ইতিবাচক ধারণা পোষণ করেন। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, বাংলাদেশে কিছু কোরিয়ান ব্যবসায়ী ব্যবসা করে দারুণ সফলতা অর্জন করেছেন। তিনি ডিসিসিআইয়ের সঙ্গে আরো ঘনিষ্ঠভাবে কাজ করা ইচ্ছা প্রকাশ করেন।

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024