রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৫০

আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে জয়ের ফেইসবুক পেইজ

আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে জয়ের ফেইসবুক পেইজ

 

 

 

 

 

 

 

 

 

 

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের ফেইসবুক পাতা আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে মঙ্গলবার রাতে। জয়ের নামে খোলা https://www.facebook.com/sajeeb.a.wazed.  পেইজকে স্বীকৃতি দিয়েছে ফেইসবুক কর্তৃপক্ষ।

ফেইসবুকে জয়ের নামে অনেকগুলো পেইজ খোলা থাকলেও এটিই তার অফিসিয়াল পেজ। স্বীকৃতির নিদর্শন হিসেবে এই পেইজের প্রোফাইল ছবির সঙ্গে জয়ের নামের পাশে ‘নীল টিক চিহ্ন’ দেখা যাচ্ছে, যাতে মাউসের কার্সর রাখলে ‘ভেরিফাইড পেইজ’ লেখা ভেসে উঠছে।

এদিকে সন্ধ্যায় ফেইসবুক পেইজের এক পোস্টে সংবিধানবহির্ভূত সরকারের বিধান থাকা উচিত নয় বলে মন্তব্য করেছেন জয়। তিনি লিখেছেন, গণতান্ত্রিক একটি দেশের সংবিধানে অতি অবশ্যই কোনো প্রকার সংবিধানবহির্ভূত সরকারের ক্ষমতায়নের বিধান থাকা উচিত নয়।

আমার মা ১/১১-এর সংবিধানবহির্ভূত সরকারের অবৈধ আচরণের কারণেই ১১ মাস জেলে খেটেছেন কোন প্রকার দোষ ছাড়া। সেই সংবিধানবহির্ভূত সরকার তাদের অবৈধ শাসনামলে দেশের সকল নাগরিকের গণতান্ত্রিক অধিকার এবং মৌলিক অধিকার রদ করেছিল অসাধু উদ্দেশ্যে।

রোববার গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের আগে বিরোধী দলের সংবিধান সংশোধনের দাবি  নাকচ করে বলেন, জনগণের ভোট নিয়ে সংবিধান সংশোধন করেছি। যা হবে সংবিধান মোতাবেক হবে। একচুলও নড়া হবে না, ব্যাস।

সোমবার প্রধানমন্ত্রীর কথার পরিপ্রেক্ষিতে এক জনসভায় বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়া বলেন, দেশের ৯০ ভাগ মানুষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চায়। এখনো সময় আছে, নির্দলীয় সরকারের বিল পার্লামেন্টে এনে তা পাস করুন, দেশে অবাধ নির্বাচনের ব্যবস্থা করুন।

এরই প্রেক্ষিতে জয় বলেন, বাংলাদেশের নাগরিকরা কোনো সংবিধানবহির্ভূত সরকার চায় না, যেখানে জনগণের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে অসাধু উদ্দেশ্য সাধন করা হয়।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024