শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২২

বার্মিংহামে বিমানের সমস্যা ও আইডি কার্ড ইস্যু নিয়ে কমিউনিটি নেতৃবৃন্দের সভা অনুষ্ঠিত

বার্মিংহামে বিমানের সমস্যা ও আইডি কার্ড ইস্যু নিয়ে কমিউনিটি নেতৃবৃন্দের সভা অনুষ্ঠিত

কে এম আবুতাহের চৌধুরী / ১৪০
প্রকাশ কাল: শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩

গত ১৫ই মার্চ বুধবার প্রবাসী বাংলাদেশীদের আন্তর্জাতিক সংগঠন ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজের উদ্যোগে সিলেট ওসমানী বিমান বন্দর থেকে সকল এয়ার লাইনের ফ্লাইট চালু ,লন্ডন-সিলেট রুটে বিমানের ভাড়া হ্রাস ও বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে এনআইডি কার্ড প্রদানের দাবীতে বার্মিংহামের আষ্টন রোডস্থ বিওন টিভির কনফারেন্স রুমে কমিউনিটি নেতৃবৃন্দের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের কমিউনিটি রিলেসন্স ডাইরেক্টর কমিউনিটি নেতা এম এ লতিফ জেপির সভাপতিত্বে ও মিডিয়া ডাইরেক্টর কে এম আবুতাহের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ডঃ হাসনাত এম হোসেইন এমবিই।

আলোচনায় অংশ নেন বার্মিংহাম বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের সভাপতি আব্দুল মালিক পারভেজ, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের সাবেক ট্রেজারার আব্দুল মোত্তালিব চৌধুরী ও হাজী ইনামুর রহমান, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট কাউন্সিল পোরটসমাউথের সভাপতি মসুদ আহমদ, একাউন্টেন্ট আবু নওশেদ, মৌলভীবাজার ক্রিকেট প্লেয়ারস এসোসিয়েশন ইউকের সাধারন সম্পাদক সৈয়দ সায়েম করিম, মুফতি তাজুল ইসলাম, সাংবাদিক জয়নাল ইসলাম, সাংবাদিক আমিরুল ইসলাম বেলাল, সাংবাদিক লুকমান কাজি, সাংবাদিক আতিকুর রহমান, কমিউনিটি সংগঠক আব্দুল হালিম প্রমুখ।

সভায় বক্তারা লন্ডন- সিলেট রুটে বিমানের অত্যধিক ভাড়া আদায়, বিমানের বিভিন্ন অব্যবস্থাপনা, সেবার মান ও হয়রানীর ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেন। বক্তারা- ওসমানী বিমান বন্দর থেকে আন্তর্জাতিক সকল এয়ার লাইনকে ফ্লাইট পরিচালনার সুযোগ প্রদানের দাবী জানান।

বক্তারা আরো বলেন যে- প্রবাসীদের জাতীয় পরিচয় পত্র না থাকায় তারা বাংলাদেশে গিয়ে প্রয়োজনীয় কোন সার্ভিস নিতে পারেন না। তাই বাংলাদেশ হাই কমিশনের মাধ্যমে এনআইডি কার্ড প্রদানের জোর দাবী জানান।

সভায় পাওয়ার অব এটরণি প্রদানে ব্রিটিশ পাসপোর্টকে আইডি হিসাবে গ্রহণের দাবী জানান। সভায় এসব ন্যায়সঙ্গত দাবী দাওয়া আদায়ে সারা ব্রিটেনে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।
সভায় বিশিষ্ট লেখক ও সমাজসেবী শেবুল চৌধুরীর রোগমুক্তির জন্য বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মুফতি তাজুল ইসলাম।

সভা শেষে প্রবীন কমিউনিটি নেতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব নাসির আহমদের বাসায় গিয়ে একটি সম্মাননা ক্রেষ্ট উপহার প্রদান করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2024