বুধবার, ২৩ জুন ২০২১, ০৭:২৪

হানিমুন নয় করোনার বিরুদ্ধে লড়ছেন মুসলিম চিকিৎসক দম্পতি

হানিমুন নয় করোনার বিরুদ্ধে লড়ছেন মুসলিম চিকিৎসক দম্পতি

/ ১৯ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শনিবার, ৪ এপ্রিল, ২০২০

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ, নিউ ইর্য়ক, যুক্তরাষ্ট্র: বিয়ের জন্য পছন্দের পোশাক বাছাই করা শেষ, হানিমুনের জন্য বুকিং দেওয়াও হয়েছে। মহা ধুমধাম করে বিয়ে হওয়ার কথা মার্চের শেষে। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাস সব উলট পালট করে দিল।

কথা হচ্ছিল আমেরিকার দুই মুসলিম চিকিৎসক কাশিফ চৌধুরী ও নাইলা শেরিনের। করোনা রোগীদের সেবা দেওয়ার জন্য তারা ধুমধাম করে বিয়ে ও হানিমুনের সমস্ত পরিকল্পনা বাতিল করে দেয়।

দুই সপ্তাহ আগে তারা নিউ জার্সির এক মসজিদে বিয়ে করে। এরপর নাইলা শেরিনের বাবার বাড়িতে ছোট পরিসরে উদযাপন করে। কিন্তু এর ১২ ঘণ্টা পরেই শেরিন তার স্বামীকে বিমানবন্দরে বিদায় জানান।

কাশিফ চৌধুরী বলেন, আমরা একে অপরকে বিদাই জানাই, আমাদের চোখ বেয়ে পানি বের হয়ে আসে এবং আমরা বিষণ্ণ ছিলাম। আমি তাকে সেসময় তাকে একটি গোলাপ দেই।

এরপর সোমবারই কাজে যোগদান করে শেরিন। নিউ ইয়র্ক যেখানে করোনার ভয়াবহ প্রকোপ চলছে সেখানে রোগীদের সেবা দিচ্ছেন তিনি।

শেরিন বলেন, আমরা সবাই জানি নিউ ইয়র্কের অবস্থা ভাল না এবং এও জানি ভয়াবহ অবস্থা এখনো আসেনি।

অন্যদিকে কাশিফ চৌধুরী যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের সিডার র‌্যাপিডস শহরের মারসি মেডিক্যাল হাসপাতালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোগী দেখছেন। তবে মন পড়ে আছে নিউ ইয়র্কে। সদ্য বিবাহিত স্ত্রীর কাছে। তিনি বলেন, তার জন্য আমার অনেক দুশ্চিন্তা হয়, কিন্তু সত্যি তার জন্য আমি গর্বিত।

প্রসঙ্গত: করোনার প্রকোপে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের। ইতিমধ্যে দেশটিতে ২ লাখ ৭৭ হাজারের বেশি জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৭ হাজার ৩৯২ জন। এরমধ্যে নিউ ইয়র্কের অবস্থা সবচেয়ে খারাপ। প্রতিক্ষণে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com