সোমবার, ২১ জুন ২০২১, ০৪:৩৯

তুষারঝড়ে বিপর্যস্থ যুক্তরাষ্ট্র: করোনা টিকা কার্যক্রম ব্যাহত

তুষারঝড়ে বিপর্যস্থ যুক্তরাষ্ট্র: করোনা টিকা কার্যক্রম ব্যাহত

/ ৬ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, ওয়াশিংটন ডিসি: বিপুল পনিমাণ নাগরিক কিভাবে গরম থাকবেন তা নিয়ে শঙ্কায় রয়েছেন যুক্তরাষ্ট্র। দেশটির সাড়ে ১০ কোটি মানুষকে শীতকালীন ঝড় মোকাবেলা করতে হচ্ছে। ফলে কিছু অঞ্চলের তাপমাত্রা কয়েক সপ্তাহ ধরেই অস্বাভাবিক কম। -এনবিসি, সিএনএন।

সিএনএন এর আবহাওয়াবিদ ডেভ হেনান জানান, কম তাপমাত্রার ২ হাজারেরও বেশি রেকর্ড এখন পর্যন্ত হয়েছে। শুধু মঙ্গলবারওই ২০টি শহরে ইতিহাসের সর্বনিম্ন তাপমাত্রা পরিলক্ষিত হয়েছে। এই সপ্তাহে নতুন করে আরও রেকর্ড হতে পারে।

দেশটির ন্যাশনাল ওয়েদার সার্ভিস বলেছে, অতিরিক্ত পরিমাণ তুষার, বরফকণা আর জমাট বৃষ্টি বুধবার ও বৃহস্পতিবারও যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিমাঞ্চলকে গ্রাস করে রাখবে। ঝড়ের পূর্বভাস দেওযা হয়েছে মিসিসিপি, ওকলোহামা, টেনেসি, টেকসাস ও আরকানসাসে। ঝড় হতে পারে কেন্টাকি আর নিউ ইংল্যান্ডেও। এই আবহাওয়ার কারণে কমপক্ষে ২৬ জন মারা গেছেন। এরমধ্যে এক ড্রাইভার তুষারের স্তুপে ধাক্কা খেলে ৩ জন কার্বন-মনোক্সাইড জমে মারা যান। এই আবহাওয়ায় ব্যহত হচ্ছে করোনা টিকা কার্যক্রমও। মিয়ামির ডেড কাউন্টিতে ২০০০ এর মতো ব্যক্তি সময়মতো ভ্যাকসিন পাবেন না।

কলোরাডোর কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ১ লাখ ৩৩ হাজার ভ্যাকসিন কম পেয়েছেন। ওহিওতে ভ্যাকসিন শিপমেন্ট ২ দিন পিছিয়ে দেওয়া হয়েছে। জর্জিয়াও জানিয়েছে, তাদের টিকাদানে বিঘ্ন ঘটতে পারে। ২ দিনের মতো সান অ্যান্টানিওর টিকাদান ২ দিনের মতো পিছিয়ে দেওয়া হয়েছে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com