রবিবার, ২৫ জুলাই ২০২১, ১১:৩৬

নতুন ট্যাব যোগ হচ্ছে স্যামসাং বহরে

নতুন ট্যাব যোগ হচ্ছে স্যামসাং বহরে

/ ১০
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৩

২০১২ সালের পুরোটা সময়েই বিশ্বজুড়ে দাপিয়ে বেড়িয়েছে স্যামসাং। একগুচ্ছ নতুন পণ্যের সমাহারে ভোক্তাদের কাছে জনপ্রিয়ও হয়েছে স্যামসাং। এ মুহূর্তে ট্যাবলেট আর স্মার্টফোনের বাজারকে এ পণ্য দিয়েই বাজিমাত করতে চাইছে স্যামসাং।

আর তাই এ বছরের শুরুতে তারুণ্য উন্মাদনার খোরাক মেটানোর জানান দিল স্যামাসং। ট্যাব আর স্মার্টফোন দুঘরানার সুবিধাকে সমন্বয় করেই নতুন পণ্য বাজারে আনার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে স্যামসাং।  নতুন ৮ ইঞ্চি লম্বাটে পর্দার গ্যালাক্সি নোট-৮.০ অন্তত সে কথাই বলছে। আইপ্যাডের বাজারে এ পণ্য নিশ্চিতভাবেই চ্যালেঞ্জের মুখোমুখি করবে। এমনটাই বললেন প্রযুক্তিপণ্য বিশ্লেষকেরা।

এটি ট্যাবলেট ঘরানার হলেও স্মার্টফোনবান্ধব পণ্য এটি। নব্য আকৃতির এ পণ্যের সুবাদে একইসঙ্গে ট্যাবলেট এবং স্মার্টফোন দুধরনের পণ্যের সুবিধাই পাওয়া সম্ভব। তবে আসছে মার্চে ৭.৯ ইঞ্চির আরও কটি পণ্য বাজারে আসার কথা আছে। নতুন ঘরানার এ স্যামসাং ট্যাবলেটে আছে অ্যানড্রইড অপারেটিং সিস্টেম। বার্লিনের ৪ দিনের মোবাইল ওয়ার্ল্ড কনগ্রেসে ২৫ ফেব্র“য়ারি এ পণ্যটি প্রদর্শিত হয়।

প্রসঙ্গত, এ আদলের পণ্যেয় আগের সিরিজি গ্যালাক্সি নোটটু ভোক্তাদের কাছে দারুণ সাড়া ফেলেছে। তবে একে স্মার্টফোন বললেও কল করতে অনেক বিড়ম্বনার কথা জানিয়েছিল ভোক্তারা। এ কথাকে আমলে নিয়েই স্যামসাং ডেভেলপমেন্টের কাজ শুরু করে। সবশেষ ৮ ইঞ্চি পর্দার ট্যাবফোন তৈরির সিদ্ধান্ত চূড়ান্ত করে স্যামসাং। এ ফোনের সঙ্গে আছে স্টাইলাস পেন। আসছে বছরের জুনের মধ্যেই এ পণ্য বিশ্ব বিপণনের জন্য পুরোপুরি প্রস্তুত হবে বলে স্যামসাং সূত্র জানিয়েছে। ২০১২ সালের পুরো স্মার্টফোনের বাজার দখলে রাখে অ্যাপল আর স্যামসাং। বিশ্বের শতভাগ স্মার্টফোনের বাজারে ২৯ ভাগ স্যামসাং আর ২২.১ ভাগ অ্যাপলের দখলে আছে।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © 2021 shirshobindu.com