বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৫৭

নতুন স্মার্টফোন গ্যালাক্সি এস ৪

নতুন স্মার্টফোন গ্যালাক্সি এস ৪

/ ৩ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শুক্রবার, ১৫ মার্চ, ২০১৩

 

 

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং গত ১৪ মার্চ নিউইয়র্কের একটি অনুষ্ঠানে গ্যালাক্সি সিরিজে নতুন স্মার্টফোন ‘এস ৪’ বাজারে আনার ঘোষণা দেয়। স্মার্টফোনটিতে আইট্র্যাকিং এবং জেশ্চার কন্ট্রোল বা অঙ্গভঙ্গি শনাক্ত করার প্রযুক্তি রয়েছে। চলতি বছরের এপ্রিল মাসের শেষ নাগাদ স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে। এর দাম বিষয়ে এখনো কোনো তথ্য প্রকাশ করেনি স্যামসাং কর্তৃপক্ষ।

২০১২ সালে বাজারে আসা ‘গ্যালাক্সি এস ৩’ স্মার্টফোনটি ৪ কোটি ইউনিটের বেশি বিক্রি হয়েছে। অ্যান্ড্রয়েড জেলি বিন অপারেটিং সিস্টেমনির্ভর ‘গ্যালাক্সি এস ৪’ হচ্ছে বাজারের জনপ্রিয় ‘গ্যালাক্সি এস ৩’ স্মার্টফোনটির পরবর্তী সংস্করণ।

স্যামসাং কর্তৃপক্ষ জানায়, ১৫৫ টি দেশের ৩২৭ টি মোবাইল অপারেটর ‘গ্যালাক্সি এস ৪’ স্মার্টফোনটি বিক্রি করবে। সাদা ও কালো এ দুটি রঙে বাজারে আসবে আট কোর প্রসেসরের এ স্মার্টফোনটি। ৪.৯৯ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লেযুক্ত স্মার্টফোনটিতে ২ গিগাবাইট র‌্যাম রয়েছে। এতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং হাই ডেফিনেশন বা এইচডি মানের ভিডিও দেখার সুবিধা।

প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, স্মার্টফোনের বাজারে অ্যাপল, নকিয়া, এইচটিসি, সনির সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে যেতে স্যামসাংয়ের নতুন ‘টেক্কা’ হতে যাচ্ছে ‘গ্যালাক্সি এস ৪’ স্মার্টফোনটি। স্মার্টফোনটিতে আই স্ক্রল ও ফ্লোটিং টাচ সুবিধা থাকায় চোখের ইশারা ও হাত নেড়ে নানা কাজ করা সম্ভব হবে।

সূত্র: রয়টার্স






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com