রবিবার, ২৬ জুন ২০২২, ০৮:৪০

ঘন্টার মুভি ডাউনলোড হবে সেকেন্ডে

ঘন্টার মুভি ডাউনলোড হবে সেকেন্ডে

/ ৪৬
প্রকাশ কাল: মঙ্গলবার, ১৪ মে, ২০১৩

প্রযুক্তি আকাশ: ইন্টারনেট ধীরে চললে অথবা ডাউনলোড ধীরে হলে ব্যবহারকারীদের যখন মুভি ডাউনলোড করেন তখন তো তাদের মাথার চুল টেনে ছেড়ার মতো অবস্থা হয় মাঝেমধ্যে। কারণ, এতে ঘন্টাও লেগে যেতে পারে। কখনও তা কয়েক ঘন্টাও লেগে যেতে পারে। এই যাতনা লাঘব করতে ইলেকট্রনিক জায়ান্ট স্যামসাং নিয়ে আসছে একটি প্রযুক্তি। এর নাম দেয়া হয়েছে ফাইভ-জি (পঞ্চম প্রজন্মের প্রযুক্তির) ওয়ারলেস প্রযুক্তি। সোমবার স্যামসাং ইলেকট্রনিক্স এ ঘোষণা দিয়েছে।

স্যামসাং বলেছে, ২০২০ সালের শুরুর দিকে তারা এ প্রযুক্তির ওয়ারলেস প্রযুক্তি বাজারে ছাড়বে। বর্তমানে কিছু কোম্পানি যে ফোর-জি প্রযুক্তির নেটওয়ার্ক বাজারে ছেড়েছে তার থেকে কয়েক শত গুণ বেশি হবে তাদের প্রযুক্তির গতি। এর ফলে ব্যবহারকারী বিশাল বড় আকারের ফাইল স্থানান্তর করতে পারবেন কোন সীমাবদ্ধতা ছাড়াই। তারা বলেন, যারা এ প্রযুক্তি ব্যবহার করবেন তারা এর সাহায্যে থ্রি-ডি মুভি, গেমস, ইউএইচডি সমৃদ্ধ উপকরণ ডাউনলোড করতে পারবেন।

এ প্রযুক্তি ব্যবহার করে যেকেউ মাত্র এক সেকেণ্ডের মধ্যে একটি মুভি ডাউনলোড করতে পারবেন। এরই মধ্যে তারা এ প্রযুক্তির সফল পরীক্ষা চালিয়েছে। দক্ষিণ কোরিয়ার এ প্রতিষ্ঠান প্রতি সেকেণ্ডে এক গিগাবাইটের চেয়েও বেশি গতিতে ডাটা স্থানান্তরে সহায়তা করবে। তবে এখনই এ প্রযুক্তি বাজারে আসছে না। এ জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুটা সময়।

 




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2022