রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৩৭

ভারতে ট্রেনে কাটা পড়ে ১৫ জনের মৃত্যু

ভারতে ট্রেনে কাটা পড়ে ১৫ জনের মৃত্যু

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: ভারতের বিহার রাজ্যে রেললাইন পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রেনের নিচে কাটা পড়ে কমপক্ষে ১৫ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে আর বেশ কয়েকজন। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। নিহতদের অধিকাংশই হিন্দু পুণ্যার্থী। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

নেমেই পাশের রেললাইনটি পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা রাজ্যরানী এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান পুণ্যার্থীরা। তারা আরেকটি ট্রেনের যাত্রী ছিলেন। ধামারা ঘাট স্টেশনে একটি লোকাল ট্রেন থেকে নামার পর একটি মন্দিরে যাচ্ছিলেন তারা। আহত হন আরও বেশ কয়েকজন। তবে প্রাথমিকভাবে আহতের সুনির্দিষ্ট কোন সংখ্যা জানা যায়নি। রেলওয়ের সিনিয়র কর্মকর্তা অরুণ মল্লিক এ তথ্য দিয়েছেন।

এদিকে ট্রেনে কাটা পড়ে ১৫ জনের প্রাণহানির ঘটনায় স্টেশন ঘেরাও করেছে বিক্ষুব্ধ জনতা। রাজ্যরানী এক্সপ্রেস ট্রেনটিতে ভাঙচুর করে তারা ও একপর্যায়ে ট্রেনটির বেশ কয়েকটি বগিতে অগ্নিসংযোগ করে। ট্রেনচালক ও ট্রেনটিতে দায়িত্বরত নিরাপত্তারক্ষীদের মারধর ও জিম্মি করে রাখে বিক্ষুব্ধ জনতা। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ভারতে গত ৫ই বছরে ট্রেন দুর্ঘটনায় ১ হাজার ২২০ জন প্রাণ হারিয়েছেন।

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন ও অবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024