রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:৩৮

নিউইয়র্ক টাইমস হ্যাক করলো আসাদ সমর্থক

নিউইয়র্ক টাইমস হ্যাক করলো আসাদ সমর্থক

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে নিউজ ডেস্ক: মার্কিন পত্রিকা নিউ ইয়র্ক টাইমসের ওয়েবসাইট দ্বিতীয়বারের মতো হ্যাকিংয়ের কবলে পড়েছে। অবশ্য একে বহিরাগতদের বিদ্বেষমূলক চেষ্টা বলে উল্লেখ করেছে নিউ ইয়র্ক টাইমসের কর্তৃপক্ষ। অর্থাৎ হ্যাকারদের কবলে পড়েছিল অনলাইন পত্রিকাটি।

কোম্পানির প্রধান তথ্য কর্মকর্তা মার্ক ফন জানিয়েছেন, তিনি তার কর্মীদের সিরিয়ান ইলেকট্রিক আর্মিদের বিষয়ে সতর্ক করেছেন। যারা বাশার আল-আসাদের সমর্থক। তিনি কর্মীদের বলেছেন, ই-মেইল মারফত যোগাযোগের ক্ষেত্রে সতর্ক থাকবেন যতক্ষণ না পরিস্থিতির সমাধান হচ্ছে। তবে নিরাপত্তা বিশেষজ্ঞরা জানিয়েছেন, আক্রান্ত জায়গায় হ্যাকার দলটির অবস্থানের প্রমাণ হিসেবে অনেক লিঙ্ক আছে। এগুলো শুধু প্রমাণই নয়, ওই দলটিকে চাইলে বিভ্রান্তিতেও ফেলা সম্ভব।

নিউ ইয়র্ক টাইমসের ফেসবুক ফ্যান পেইজে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় তাদের ওয়েবসাইট বন্ধের চেষ্টা করা হয়। তিনঘণ্টার জন্য সাইটটি বন্ধও ছিল। এরআগে এনওয়াই টাইমসের ওয়েবসাইটটি ১৪ আগস্ট বন্ধ হয়ে যায়।

এদিকে নিরীক্ষকরা জানিয়েছেন, সিরিয়া সংকটের জের ধরেই সাইটটি আক্রান্ত হয়েছে। হামলাকারী হ্যাকাররা সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে সমর্থন করছিল। তিনঘণ্টা পর ওয়েবসাইটটি দেখাতে শুরু করলেও এখনও অনেক পাঠক ওয়েবে পত্রিকাটি পড়তে পারছেন না বলে অভিযোগ জানিয়েছেন। ফলে সদ্য প্রকাশিত খবরগুলো পত্রিকাটি তাদের ফেসবুক পেইজে প্রকাশ করছে।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024