মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:৫৮

আদালত থেকে পালালেন পারভেজ মোশাররফ

আদালত থেকে পালালেন পারভেজ মোশাররফ

/ ১১
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জেনারেল (অব:) পারভেজ মোশাররফকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। ২০০৭ সালের মার্চে বিচারকদের গৃহবন্দি মামলায় এ নির্দেশ দেয়া হয়েছে। আদালত মোশাররফের জামিন বাতিল করে তার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এদিকে গ্রেফতারি পরোয়ানা জারির সময় আদালতেই ছিলেন মোশাররফ। মামলায় জামিনের আবেদনে শুনানিতে উপস্থিত হয়েছিলেন তিনি।

আদালতের রায় শুনার পর পর আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যান সাবেক এই স্বৈরশাসক। এ মামলায় ছয় দিনের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন তিনি। আইনজীবিদের ভাষ্যমতে, পাকিস্তান সুপ্রিম কোর্টে মোশাররফ এ গ্রেফতারি পরোয়ানার বিরুদ্ধে আপিল করতে পারবেন। প্রত্যক্ষদর্শীরা জানান, নিজের নিরাপত্তা বাহিনী পরিবেষ্টিত হয়ে আদালতের আঙিনা থেকে দ্রুত পালিয়ে যান মোশাররফ। কালো রঙের গুলিরোধক গাড়িতে করে পালিয়ে যান মোশাররফ।

উল্লেখ্য, আগামী মাসের সাধারণ নির্বাচনকে সামনে রেখে গত মাসে স্বেচ্ছা নির্বাসন থেকে দেশে ফেরেন মোশাররফ। তিনি তার দল অল পাকিস্তান মুসলিম লিগকে (এপিএমএল) নেতৃত্ব দেয়ার আশা নিয়ে দেশে ফিরেছিলেন। কিন্তু এ সপ্তাহের শুরুতে নির্বাচনে তার প্রার্থিতা বাতিল করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021