বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:০৯

আগুন লেগে হিথ্রোয় জরুরি অবতরণ করলা ব্রিটিশ এয়াওয়েজ

আগুন লেগে হিথ্রোয় জরুরি অবতরণ করলা ব্রিটিশ এয়াওয়েজ

 

 

 

 

 

 

 

 

লন্ডনের হিথ্রো বিমানবন্দরে যান্ত্রিক ত্রুটির কারণে উড্ডয়নের সময় ব্রিটিশ এয়ারওয়েজের একটি যাত্রীবাহী বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। শুক্রবার লন্ডন থেকে অসলোগামী ব্রিটিশ এয়ারওয়েজের ঐ বিমানে আগুন ধরলে বিমানটি হিথ্রো বিমানবন্দরে ফিরে জরুরি অবতরণ করেছে। বিমানটিতে ৭৫ জন যাত্রী ছিল। বিমানটি অবতরণের পরপরই ব্রিটিশ এয়ারপোর্ট কতৃপক্ষ(বিএএ) দুটি  রানওয়ে বন্ধ করে দেওয়া হয়।তাৎক্ষণিক খবরে জানা যায় তদন্ত শেস না হওয়া পর্যন্ত রানওয়ে বন্ধ রয়েছে। আশা করা যাচ্ছে কিছুক্ষনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে রানওয়ে খুলে দেয়া হবে।

ব্রিটিশ এয়ারওয়েজ (বিএ) জানিয়েছে, বিএ ৭৬২  বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পরেই ফিরে আসে। বিমানটিতে যান্ত্রিক ত্রুটি থাকায় এর ডান  দিকের ইঞ্জিনে আগুন ধরে যায়। ভিডিও ফুটেজে বিমানটি থেকে ধোঁয়া উড়তে দেখা  গেছে। তবে যাত্রীদের সবাইকে নিরাপদে নামানো হয়েছে। আগুনও নেভানো হয়েছে।

ব্রিটিশ এয়ারপোর্ট কতৃপক্ষ জানিয়েছে, বিমান থেকে নিরাপদে সব যাত্রী ও ক্রুদের নামানো হয়েছে। এ নিয়ে নিয়ে তদন্তে নেমেছে বিএএ কতৃপক্ষ।

প্রসঙ্গত: এর আগেও ব্রিটিশ এয়াওয়েজের একটি ফ্লাইট হিথ্রো বিমানবন্দরে অবতরণের সময় হঠাৎ রানওয়েত পতিত হয়। এত বিমানের ক্ষয়ক্ষতি হলেও যাত্রীদের তেমন কোন ক্ষতি হয়নি।

সূত্র: রয়টার্স




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024