সোমবার, ২২ জুলাই ২০২৪, ১২:২৮

সিসিক নির্বাচন: কাউন্সিলার পদে মামা-ভাগ্নের লড়াই

সিসিক নির্বাচন: কাউন্সিলার পদে মামা-ভাগ্নের লড়াই

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ২৭টি ওয়ার্ডের মধ্যে আলোচনায় এখন মুখর ১০ নম্বর ওয়ার্ড। এ ওয়ার্ডে জমবে মামা-ভাগ্নের ভোট যুদ্ধ। ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজের ভাই সেলিম আহমদ মাহমুদ এবং একই ওয়ার্ডে ‍তার প্রতিদ্বন্দ্বিতা করবেন সিলেট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তারেক উদ্দিন তাজ। মিসবাহ উদ্দিন সিরাজ ও সেলিম আহমদ মাহমুদের ভাগ্নে তারেক উদ্দিন তাজ। আরও দুইজন কাউন্সিলর প্রার্থী রয়েছেন এই ওয়ার্ডে।

জলাবদ্ধতা, খাবার পানির তীব্র সংকট ও নদীভাঙ্গনের সমস্যা নিয়ে দিনযাপন ১০ নম্বর ওয়ার্ডবাসীর। নদীভাঙন এই এলাকার অন্যতম প্রধান সমস্যা। সুরমা নদীর পানি বৃদ্ধি পেলে ডহর, কানিশাইল, কলাপাড়া, মোল্লাপাড়ার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এসব সমস্যার স্থায়ী সমাধান ওয়ার্ড বসবাসকারীদের প্রাণের দাবি। ১০ নম্বর ওয়ার্ডে বেশ কিছু কলোনি রয়েছে। এসব কলোনির অধিকাংশই হয়ে উঠেছে অপরাধীদের নিরাপদ আশ্রয়স্থল। এছাড়া একটি মাধ্যমিক বিদ্যালয়ের জন্য দুর্ভোগের অন্ত নেই ওয়ার্ডবাসীর।

জানা গেছে, ১০ নম্বর ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ২শ’ ৫৭ জন। মহিলা ভোটার ৭ হাজার ১ শ‘ ১৭ জন। আর পুরুষ ভোটার ৭ হাজার ১শ‘ ৪০ জন। কেন্দ্র সংখ্যা ৬ টি। গতবার এই ওয়ার্ডের মোট ভোটার ছিলো ১২ হাজার ৫শ‘ ৩ জন। কলাপাড়া, ডহর, হিয়াবরণ, ঘাসিটুলা, মজুমদারপাড়া, কানিশাইল, শামীমাবাদ আবাসিক এলাকা ওয়াবদা কলোনি ও নবাব রোডের একাংশ নিয়ে গঠিত এই ওয়ার্ড।

কাউন্সিলর প্রার্থী চারজনের তালিকায় আছেন বর্তমান কাউন্সিলর অ্যাডভোকেট সালেহ আহমদ চৌধুরী, তরুণ ছাত্রনেতা মো. তারেক উদ্দিন তাজ, মোস্তফা কামাল ও সেলিম আহমদ মাহমুদ। জনপ্রিয়তার দিকে কেউ কারো চেয়ে কম নয়। প্রায় সমান অবস্থানে আছেন তারা। ভোটের মূল প্রতিযোগিতায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে এই চার প্রার্থীর মাঝে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024