রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:০৯

ক্ষতিপূরণ পাবে আমিরাতে নিহত বাংলাদেশির পরিবারগুলো

ক্ষতিপূরণ পাবে আমিরাতে নিহত বাংলাদেশির পরিবারগুলো

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: গত ৩ ফেব্রুয়ারি মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে আল আইন শহরে একটি লরির সঙ্গে শ্রমিকদের বহনকারী একটি বাসের সংঘর্ষে ২১ জন নিহত হন, যাদের মধ্যে ১৯ জনই বাংলাদেশি। আমিরাতে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশিদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে দুর্ঘটনার জন্য দায়ী লরিচালককে নির্দেশ দিয়েছে দেশটির আদালত।

আদালতের রায়ে বলা হয়, ওই চালক অতিরিক্ত মাল বোঝাই করে গতিসীমা ভেঙে লরি চালাচ্ছিলেন। দুর্ঘটনা অনিচ্ছাকৃত হলেও এতে বহু লোকের প্রাণহানি ঘটেছে, যার জন্য ওই লরি চালকই দায়ী। আরব আমিরাতে বাংলাদেশের শ্রম কাউন্সিলর লতিফুল হক কাজমি দ্য ন্যাশনালকে জানিয়েছেন, ওই দুর্ঘটনায় নিহত আটজনের পক্ষ থেকে আলাদাভাবে একটি ক্ষতিপূরণ মামলা দায়ের করবে দূতাবাস কর্তৃপক্ষ।

বালিভর্তি লরি ও শ্রমিকদের বহনকারী ওই বাসের সংঘর্ষে  আরো ৩৬ জন আহত হন। নিহত বাকি দুজনের মধ্যে এক জন ভারতীয় ও একজন মিশরীয়। ওই দুর্ঘটনার পর পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে মোট ২২ জন নিহত হওয়ার খবর জানানো হয়েছিল। নিহতদের ২০ জনই বাংলাদেশি বলে সে সময় জানিয়েছিল আবুধাবীর বাংলাদেশ মিশন।

আরব আমিরাতের দ্য ন্যাশনাল অনলাইন সোমবার জানায়, ওই দুর্ঘটনার জন্য দায়ী লরি চালককে এক বছরের কারাদণ্ড এবং ৫২ হাজার দিরহাম জরিমানা করা হয়েছে। পাশাপাশি নিহত প্রত্যেকের পরিবারকে ২ লাখ দিরহাম (৪২ লাখ টাকা) করে মোট ৪২ লাখ দিরহাম ক্ষতিপূরণ (ব্লাড মানি) দেয়ার নির্দেশ দিলো দেশটির আদালত।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024