রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:২৭

ওবামাকে হত্যার চেষ্টা ব্যর্থ

ওবামাকে হত্যার চেষ্টা ব্যর্থ

 

 

 

 

 

 

 

 

 

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে অভিনব কায়দায় হত্যার চেষ্টা নস্যাত করে দিয়েছে দেশটির অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা এফবিআই। স্বেতকায়দের একটি প্রাচীন গোপন সংগঠন কেকেকে (কু ক্লাক্স ক্ল্যান) শক্তিশালী এক্স-রে প্রযুক্তির রিমোট নিয়ন্ত্রিত অস্ত্র দিয়ে ওবামাকে হত্যার চক্রান্ত করেছিল।

এ ঘটনায় জড়িত কে কে কে’র দুই সদস্য ফ্যানাটিক্স গ্লেনডন স্কট ক্রফোর্ড (৪৯) এবং এরিক ফেইটকে (৫৪) ৬ মাসের একটি গোপন অভিযানের পর গ্রেফতার করে এফবিআই। এ সময় তাদের কাছে হাতে তৈরি প্রাণঘাতী এক্স রে উদ্ধার করা হয়। ক্রফোর্ড যখন এক্স রে মেশিনের সাথে রিমোট ডিভাইসটির সংযোগ দিচ্ছিলেন ঠিক তখনই হাতেনাতে তাদের গ্রেফতার করা হয়। অত্যাধুনিক ওই অস্ত্রটি থেকে বিপুল পরিমাণ ভয়ঙ্কর প্রাণঘাতী রশ্মি বের হয়। এটি দূর থেকে রিমোট ডিভাইসের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়। মার্কিন প্রেসিডেন্ট কে এ অস্ত্র দিয়েই হত্যার পরিকল্পনা করা হয়। কে কে কে গ্রুপের চরমপন্থী স্বেতকায় ইঞ্জিনিয়ার ক্রফোর্ড এফবিআই’র কর্মকর্তাদের কাছে স্বীকার করেন, তার পরিকল্পনাটির নাম ছিল ‘হিরোশিমা অন আ লাইট সুইচ’। ক্রফোর্ড তার পরিকল্পনা ব্যাখ্যা করে আরও বলেন, প্রাণঘাতী রশ্মিটি তিনি একটি ভ্যানে লুকিয়ে রাখতে চেয়েছিলেন। এবং ঠিক যাকে হত্যার জন্য টার্গেট করা হয়েছে তার কাছাকাছি কোন পার্কে সেটি রাখা হবে। এরপর একটি নিরাপদ দূরত্ব থেকে এই প্রাণবিধ্বংসী এক্স রে ডিভাইসটি সক্রিয় করা হবে। ওবামাকে কেন প্রথম এবং প্রধান টার্গেট করা হল- এমন প্রশ্নে ক্রফোর্ড বলেন, ওবামাকে তারা হিটলিস্টে রেখেছিলেন কারণ তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে মুসলমানদের ঢুকতে দিচ্ছেন।

এর আগে গত বছর যুক্তরাষ্ট্রে এক সিনাগগে ঢুকে ঘুমন্ত অবস্থায় অনেককে হত্যা করা হয়েছিল। তখন বলা হয়েছিল, এরা ইসরায়েলের শত্রু, তাই এদের হত্যা করা হয়েছে। ওই ঘটনার জন্য ক্রফোর্ডকেই দায়ী করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024