সোমবার, ২২ জুলাই ২০২৪, ১২:৪৮

চট্টগ্রাম ইপিজেডে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি: তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম ইপিজেডে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি: তদন্ত কমিটি গঠন

 

 

 

 

 

 

 

 

 

রোববার ভোর রাত সোয়া ৩টার দিকে ইপিজেডের ৪ নম্বর রোডে ‘পাপেলা লিমিটেড’ নামের ওই কারখানায় আগুন লাগে। কারখানার মূল ফটক বন্ধ থাকায় অগ্নিনির্বাপক কর্মীদের ভেতরে ঢুকতে দীর্ঘ সময় লেগে যায়। ফলে বাইরে বৃষ্টি চললেও ভেতরের আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় সাত ঘণ্টা লেগে যায়। তবে ওই সময় কারখানায় কোনো কর্মচারী ছিল না বলে প্রডাকশন ইনচার্জ মোখলেসুর রহমান জানিয়েছেন।

জানা যায়, কারখানায় শনিবার রাত ১২টা পর্যন্ত কাজ চলে। এরপর কর্মচারীরা বাড়ি চলে যান। সকালে কাজে যোগ দিতে এসে কর্মীরা কারখানা জ্বলতে দেখেন। এ কারখানায় প্রায় সাড়ে ছয়শ’ শ্রমিক কাজ করতেন। আগুনে কারখানার গুদামে থাকা বিপুল পরিমাণ রাসায়নিক উপাদান, জুতা তৈরির জন্য রাখা কাঁচামাল ও জুতা পুড়ে গেছে। তবে মোট আর্থিক ক্ষতির পরিমাণ এখনো নিরুপণ করা সম্ভব হয়নি বলে জানা যায়।

চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চলে (ইপিজেড) জুতা কারখানায় আগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখতে পাঁচ সদস্যের কমিটি করেছে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা)।  জানা যায়, বেপজার তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলামকে প্রধান করে গঠিত এই কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024