রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:০৬

জিসিসি নির্বাচন: নেপথ্যে জাহাঙ্গীর কার পক্ষে

জিসিসি নির্বাচন: নেপথ্যে জাহাঙ্গীর কার পক্ষে

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: দীর্ঘ প্রতীক্ষার পর অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সব চেয়ে বড় আয়তনের গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচন। রাত পোহালেই নির্বাচন। এরইমধ্যে প্রচার-প্রচারণা শেষ হয়েছে। কয়েক ঘণ্টার মধ্যে শুরু হবে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট বাক্স পৌঁছানোর কাজ। আনারস প্রতীকের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ১৪ দল প্রার্থীকে সমর্থন করায় তার দোয়াত কলমে ভোট দেওয়ার কথা। তারপরও জনমনে প্রশ্ন, জাহাঙ্গীর কোন প্রতীকে ভোট দিচ্ছেন! নিজের প্রতীকে না সমর্থিত প্রতীকে?

একাধিক গোয়েন্দা সূত্রে জানা গেছে, জাহাঙ্গীরের আনারস প্রতীকে এখনো অর্ধ লাখ ভোট পড়ার সম্ভাবনা রয়েছে। আজমত ও মান্নানের ভোট যুদ্ধে জাহাঙ্গীরের ভোটও ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে বলে অনেকে ধারণা করছেন।  জিসিসির বিভিন্ন সূত্রে জানা যায়, এখনো ২/৩টি কেন্দ্রে আনারস প্রতীকের পাশ করার সম্ভাবনা রয়েছে। দোয়াত-কলম বুকে নিয়ে রাত-দিন প্রচারণা চালানো কর্মীরা কাকে ভোট দেবেন তা নিয়ে সন্দেহ থেকেই গেছে। সাতজন মেয়র প্রার্থীর মধ্যে আলোচিত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলম ১৪দল প্রার্থীর দোয়াত-কলমে নাটকীয়ভাবে সমর্থন করলেও তিনি নিজের ভোটটি কোথায় দেবেন তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

এদিকে ৩০ জুন, জিসিসি নির্বাচনের আলোচিত আনারস প্রতীকের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম দলীয় নির্দেশে ১৪দল প্রার্থীর সমর্থনে অনুষ্ঠিত ইশতেহার পাঠ অনুষ্ঠানে মোনাজাতে শরিক হন। মোনাজাতে জাহাঙ্গীর আলম তার ভোট কোথায় দেবেন বলে প্রার্থনা করেছেন, আনারস না দোয়াত-কলমে! এমন ধারণা ওই অনুষ্ঠানে অনেকের থাকলেও প্রশ্নই মার্কেট পায়নি।
আজমত উল্লার ইশতেহার পাঠ অনুষ্ঠানে জাহাঙ্গীরকে নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করতে চাইলে দ্রুত মোনাজাত শুরু হয়ে যায়। মোনাজাতে সবার সঙ্গে অংশ নেন জাহাঙ্গীর আলম।
ভোটাররা বলছেন, নিজের প্রতীকে মেয়র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে সমর্থন করে ভোট দেওয়ার আহ্বান একজন প্রার্থীর জন্য কত কষ্টের তা জাহাঙ্গীর আলম ছাড়া কেউ বুঝবেন না।
ইশতেহার পাঠ অনুষ্ঠানে মোনাজাতের সময় জাহাঙ্গীর আলম চোখ বন্ধ করে সৃষ্টিকর্তার কাছে কি প্রার্থনা করেছেন তা জানা না গেলেও সাংবাদিকদের চোখ ফাঁকি দিতে পারেনি মোনাজাতের সময় জাহাঙ্গীরের ফ্যাকাশে ও বিমর্ষ অবয়ব। সৃষ্টিকর্তার কাছে জাহাঙ্গীর কি প্রার্থনা করলেন! নিজের প্রতীক রেখে সমর্থিত প্রতীকে ভোট দেওয়ার প্রার্থনা করে থাকলে দলের জন্য শুভ সংবাদ। আর যদি নিজের প্রতীক রেখে প্রতিদ্বন্দ্বীর প্রতীকে কেন ভোট দেওয়ার অঙ্গীকার করতে হচ্ছে-এ বিচার সৃষ্টিকর্তার কাছে দিয়ে থাকেন, তবে তা হবে ১৪ দল ও আজমত উল্লার জন্য দুঃসংবাদ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024