রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:৫৫

যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত (ভিডিও)

যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত (ভিডিও)

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় এশিয়ানা এয়ারলাইন্সের বোয়িং-৭৭৭ একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে। বিমানের যাত্রীদের মধ্যে ১৪১ জন চীনা, ৭৭ জন দক্ষিণ কোরিয় এবং ৬১ জন যুক্তরাষ্ট্রের নাগরিক। এ ঘটনায় দুটি শিশুসহ অন্তত ৩০ জন আহতের সংবাদ বিসির খবরে খবরে বলা হয়েছে।

বিমানটি দক্ষিণ কোরিয়ার ইনচিয়ন বিমানবন্দর থেকে সান ফ্রান্সিসকোতে আসে। দক্ষিণ কোরিয় ভিত্তিক এয়ারলাইন্সটি দেশটির দ্বিতীয় সর্বোচ্চ বিমান সংস্থা। এ ধরনের বিমানে ২৪৫ থেকে ৩০০ জন যাত্রী ধারন করা যায়। ঘটনাস্থলে উদ্ধারকর্মী ও ‍অগ্নিনির্বাপক কর্মীরা উপস্থিত হয়েছেন। জানা যায়, বিমানটি অবতরণের পরপরই বিধ্বস্ত হয়। তবে দুর্ঘটনার সঠিক কোনো কারণ ‍জানা যায়নি। দুর্ঘটনায় বিমানটির পেছনের অংশ ক্ষতিগ্রস্থ হয়। এছাড়া দুর্ঘটনার পর আগুন লেগে বিমানটির ওপরের দিকের অনেকখানি অংশ পুড়ে গেছে।

এদিকে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যম দুইজন নিহতের সংবাদ প্রকাশ করলেও সান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতাল থেকে নিহতের বিষয়ে নিশ্চিত করে কিছু বলা হয়নি। আহতদের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে হাসপাতাল থেকে জানানো হয়েছে। শনিবার স্থানীয় সময় বেলা ১১টা ২০মিনিটে এই দুর্ঘটনা ঘটে। এ সময় বিমানটিতে ২৯১ জন যাত্রী এবং ১৬ জন ক্র ছিল বলে কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে।

 

[youtube id=”23214499″ width=”600″ height=”350″]

 

[youtube id=”2n1Eqxm4nyU” width=”600″ height=”350″]

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024