রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:০৮

বাংলাদেশে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন সমকামী দুই নারী

বাংলাদেশে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন সমকামী দুই নারী

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে সংবাদ: পশ্চিমাবিশ্বে সমকামিতা একটি সাধারন ব্যাপার। অনেক দেশে এটাকে সাংবিধানিকভাবেই বৈধ করা হয়েছে। তাই সমকামিতার খবর পশ্চিমা বিশ্বে অবাক করার মতো কিছু নয়। সম্প্রতি ভারতেও সমকামিতা নিয়ে অনেক তর্কের সৃষ্টি হয়েছে।

কিন্তু যদি বলা হয়, বাংলাদেশেও প্রকাশ্য সমকামিতা হচ্ছে তাহলে নিশ্চয় সবার চোখ কপালে উঠবে। আর যদি বলা হয়, রীতিমত মালাবদল করে ঘর বেঁধেছেন দুজন তাহলে সবাই বলবে এটা আষাঢ়ে গল্প। বাংলাদেশের মতো একটা রক্ষনশীল সমাজে এটা একেবারে অসম্ভব। কিন্তু এমন একটি অসম্ভব ঘটনাই ঘটেছে। তাও আবার দুই ধর্মের দুই তরুণীর মধ্যে।

এই নজিরবিহীন ঘটনাটি ঘটেছে পিরোজপুরের দুই তরুণী পূজা (১৬) ও সানজিদার (২১) মধ্যে। সানজিদার বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ায় ও পূজার বাড়ি পিরোজপুর সদর থানার কুমুড়িয়া গ্রামে। সানজিদা পিরোজপুর গভর্নমেন্ট সোহরাওয়ার্দী কলেজের অনার্সের ছাত্রী। তাদের পরিচয় হয় মোবাইল ফোনের মাধ্যমে। মোবাইলে কথা বলার মাধ্যমে ধীরে ধীরে তাদের সখ্যতা বাড়তে থাকে। একসময় এই সখ্যতাই গড়ায় এক অন্যরকম প্রণয়ে। কয়েক বছর তারা প্রেম করেছেন গোপনে।

তারপর তারা স্বপ্ন দেখে ঘর বাঁধার। যেই ভাবা সেই কাজ। গত ১৪ জুলাই বিয়ে করার উদ্দেশ্যে বাড়ি থেকে পালিয়ে ঢাকায় চলে আসেন দুজন। রাজধানীর মোহাম্মদপুরের মোহম্মদীয়া হাউজিংয়ের ৫ নম্বর রোডের ১১ নম্বর বাসা ভাড়া নেন তারা। এরপর হিন্দু শাস্ত্রমতে একা একা বিয়ে করে একসাথে থাকতে শুরু করেন। ওদিকে পূজার বাবা কৃষ্ণকান্তি শীল মেয়েকে না পেয়ে গত ২০ জুলাই পিরোজপুর সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন।

এসআই বাদল কৃষ্ণ বলেন, মামলা দেখে আমি মনে করেছিলাম পূজা কোনো ছেলের সাথে পালিয়ে গেছে। কিন্তু তদন্ত করে দেখি, এতো আরেক নারী! নাম সানজিদা। উদ্ধারের পর র‌্যাব-২ তাদেরকে তদন্তকারী কর্মকর্তা এসআইর বাদল কৃষ্ণের কাছে হস্তান্তর করে। বাদল কৃষ্ণ তাদের নিয়ে পিরোজপুরের উদ্দেশে রওয়ানা হয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা পিরোজপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) বাদল কৃষ্ণ মোবাইল ট্র্যাকিং করে জানতে পারেন পূজা রাজধানীর মোহাম্মদপুরে একটি বাসায় অবস্থান করছেন। পরে র‌্যাব-২ এর সহযোগিতায় মঙ্গলবার দুপুরে তাকে মোহাম্মদপুর থেকে আটক করা হয়। উদ্ধারের পর তাদের প্রেমের বিষয়ে জানা যায় চাঞ্চল্যকর তথ্য। সানজিদা র‌্যাবকে বলেন, ‘আমরা একে অপরকে দীর্ঘ দিন ধরে ভালোবাসি। ঘর বাঁধার স্বপ্ন নিয়ে আমরা ঢাকায় এসেছি। হিন্দুশাস্ত্র মতে সোমবার সন্ধ্যায় ওই বাসায় সিঁদুর পরিয়ে আমি পূজাকে বিয়ে করেছি। পূজাও বলেন, ‘একটা ছেলে যদি একটি মেয়েকে ভালো বাসতে পারে, তবে একটা মেয়ে কেন আরেকটা মেয়েকে ভালোবাসতে পারবে না?’

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024