সোমবার, ২২ জুলাই ২০২৪, ১২:০১

দীর্ঘদিন বন্ধ থাকার পর চালু হচ্ছে মসলিন কটন মিল

দীর্ঘদিন বন্ধ থাকার পর চালু হচ্ছে মসলিন কটন মিল

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত এশিয়ার সর্ববৃহৎ মসলিন কটন মিলটি তেইশ বছর বন্ধ থাকা  শনিবার পুনরায় চালু হচ্ছে। কালীগঞ্জের ঐতিহ্যবাহী মসলিন কটন মিল  ক্রেতা কোম্পানি মেসার্স রিফাত গার্মেন্টসের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের মধ্যে দিয়ে এটি চালু হবে।

শুক্রবার বিকালে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে)  বিশেষ সাধারণ সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

প্রতিমন্ত্রী আরো বলেন, গাজীপুরবাসীর দাবি অনুযায়ী চব্বিশ বছর বন্ধ থাকা কালীগঞ্জের ঐতিহ্যবাহী মসলিন কটন মিল চালু হলে এলাকার শত শত বেকারদের কর্মসংস্থান হবে।
সংগঠনের সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, অ্যাড. আকম মোজাম্মেল হক এমপি, জাহিদ আহসান রাসেল এমপি, সাবেক এমপি ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার কাজী মোজাম্মেল হক, পরিবহন শ্রমিক নেতা মো. ওসমান আলী, গাজীপুর শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, অধ্যক্ষ এমএ বারী, গাজীপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাড. আমানত হোসেন খান, বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান, দৈনিক আজকের জনতার সম্পাদক আলহাজ সোহরাব উদ্দিন, সংগঠনের সাধারণ সম্পাদক এমএ কাশেম রানা প্রমুখ।

উল্লেখ্য, ১৯৫২ সালে প্রতিষ্ঠিত হয় কালীগঞ্জ মসলিন কটন মিলটি। শুরু থেকেই লাভজনক ছিল মিলটি। ১০০ একর জমির ওপর প্রতিষ্ঠিত এশিয়ার সর্ববৃহৎ এ কটন মিলটির সকল যন্ত্রাংশই জাপানের দেওয়া।  ১৯৯০ সালের ৪ জুলাই মিল কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন ভাতা ও প্রাপ্য পাওনাদি পরিশোধ না করে হঠাৎ করে কোনো ঘোষণা ছাড়াই মসলিন কটন মিলটি বন্ধ করে দেয়।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024