রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:৪৯

ঢাকা স্টক এক্সচেঞ্জ লেনদেনে হাজার কোটি ছাড়িয়ে গেল

ঢাকা স্টক এক্সচেঞ্জ লেনদেনে হাজার কোটি ছাড়িয়ে গেল

 

 

 

 

 

 

 

 

 

অর্থনীতি নিউজ: বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)তে ১ হাজার ৭২ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড হাতবদল হয়, যা আগের দিনের চেয়ে ২২৫ কোটি টাকা বেশি। প্রায় নয় মাস পর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন এক হাজার কোটি টাকা ছাড়িয়ে গেল। গত সপ্তাহে  ডিএসইর সূচকে ৫২ পয়েন্ট যোগ হয়; লেনদেন হয় গড়ে ৫৭৯ কোটি টাকার শেয়ার। আগের দুই সপ্তাহে ডিএসইর সূচক ২৬৬ পয়েন্ট বাড়ে; লেনদেন হয় গড়ে ৪৪১ কোটি টাকার শেয়ার।

সপ্তাহের চতুর্থ দিনে লেনদেনের পাশাপাশি সার্বিক সূচকও বেড়েছে। এর আগে সর্বশেষ ২০১২ সালের ২৬ সেপ্টেম্বর ডিএসইতে এক হাজার কোটি টাকার বেশি লেনদেন হয়েছিল। সেদিন হাতবদল হয়েছিল ১ হাজার ১৭২ কোটি টাকার শেয়ার। দিন শেষে ডিএসইর সার্বিক সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে প্রায় ৭৪ পয়েন্ট বেড়ে চার হাজার ২৫৯ পয়েন্ট হয়েছে।

বুধবারের লেনদেনে দাম বেড়েছে ১৪৮টি শেয়ারের, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ারের দাম। এ বাজারের বাছাই সূচক ডিএস-৩০ আগের দিনের চেয়ে প্রায় ৩৪ পয়েন্ট বেড়ে হয়েছে ১ হাজার ৫৭০ পয়েন্ট। মঙ্গলবার ডিএসইর সূচক ১৮ পয়েন্ট বাড়ে, সোমবার ১৪ পয়েন্ট কমে এবং রোববার সূচকে যোগ হয় ৯৯ পয়েন্ট।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024