বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৬

বাংলা হাউজিংয়ের সচেতনতামূলক ভিডিওতে অংশ নিলেন বিশিষ্ট ব্যাক্তিরা (ভিডিও)

বাংলা হাউজিংয়ের সচেতনতামূলক ভিডিওতে অংশ নিলেন বিশিষ্ট ব্যাক্তিরা (ভিডিও)

/ ৭৫
প্রকাশ কাল: সোমবার, ৮ মার্চ, ২০২১

করোনা মোকাবেলায় কমিউনিটিতে গত প্রায় ৯ মাস ধরেই নানা ধরনের সচেতনতামূলক কর্মসূচি হাতে নিয়েছে ইস্ট লন্ডনের হ্যাকনিতে অবস্থিত বাংলা হাউজিং এসোসিয়েশন। এবার তাদের করোনা সচেতনতা বৃদ্ধিতে দুইটি ভিডিও তথ্যচিত্রে অংশ নিয়েছেন কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিরা।

প্রথম ভিডিও  বার্তায় করোনা সচেতনতা ও টিকা নেয়ার প্রয়োজনীয়তা নিয়ে বলেছেন টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস, হেকনীর মেয়র ফিলিপ গ্লানভেল, কোভিড হিরো দবিরুল চৌধুরী ওবিই,  ইষ্ট লন্ডন মসজিদের ইমাম মাওলানা আবুল হোসেন, এনএইচএস ডাক্তার ও সংবাদ পাঠিকা ড. জাকি রেজওয়ানা আনোয়ার, বাংলা হাউজিং এসোসিয়েশন প্রধান নির্বাহী বশির উদ্দিন, মরিয়ম সেন্টারের সদস্য সুফিয়া আলম, বিবিসি এশিয়ান নেটওয়ার্ক উপস্থাপিকা নাদিয়া আলী।

দ্বিতীয় ভিডিও বার্তায় অংশ নিয়েছেন, যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম, জিপি ড. শরীফ উদ্দিন, ইসলামিক স্কলার মাওলানা আব্দুর রহমান মাদানী, টিকাগ্রহনকারী বয়স্ক বাংলাদেশী শাহ মুস্তাহিদ মিয়া।

বাংলা হাউজিং অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী বশির উদ্দিন বলেন,  কোভিডে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে বাংলাদেশী কমিউনিটিকে করোনা নিয়ে সচেতনতা ও টিকা নেয়ার গুরুত্ব সম্পর্কে বুঝানোর জন্যই এই ভিডিও নির্মান করা হয়েছে। এই ভিডিওতে বাংলা ও ইংরেজী দুই ভাষা ও সাব টাইটেলের মাধ্যমে গুরুত্বপূর্ন বার্তা দেয়া হয়েছে বাসিন্দাদের জন্য। সাড়ে ৫ মিনিটের ভিডিওতে নানা ধরনের তথ্য উপাত্ত দেয়া হয়েছে। তিনি আরো বলেন, বাংলা হাউজিংয়ের ইউটিউব চ্যানেলে ৭টি ভিডিও দেয়া আছে বাংলায় ও ওয়েবসাইটে বাংলায় করোনা সংক্রান্ত নানা তথ্য দেয়া আছে।

উল্লেখ্য, বাংলা হাউজিং এসোসিয়েশন জাতীয় কোভিড লটারী ফান্ড নিয়ে কোভিড সচেতেনতায় কাজ করার জন্য মনোনীত হয়েছে। পরামর্শ প্রজেক্ট হিসেবে বাংলা হাউজিং এসোসিয়েশন ও স্পিটার্সফিল্ড হাউজিং এসোসিয়েশন যৌথভাবে বাংলাদেশীদের করোনা বিষয়ক পরামর্শ প্রদান করছে। আর  এই প্রকল্পে সহায়তা পাচ্ছে হ্যাকনি ও টাওয়ার হ্যামলেটের ১০ হাজার বাঙ্গালী পরিবারের অন্তত ৪০ হাজার বাসিন্দা।

ইতিমধ্যে বিভিন্ন সামাজিক সংস্থা, মসজিদ, ক্লাব ইত্যাদির সাথে ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে কোভিডের দ্বিতীয় তরঙ্গ মোকাবেলায় কি করা উচিত সেটা সম্পর্কে সচেতেনতা করা হচ্ছে। এছাড়া টাওয়ার হ্যামলেটস ও হেকনীর ঘরে ঘরে এ সম্বলিত তথ্য দিয়ে লিফলেট পাঠানো হচ্ছে। বাংলা হাউজিংয়ের নিচের ওয়েব সাইটের লিংকে ক্লিক করলে কোভিড সচেতনতা সংক্রান্ত তথ্য পাওয়া যাবে।

নিচে বিশিষ্ট ব্যাক্তিবর্গের অংশগ্রহনে প্রস্তুতি নিয়ে তৈরি তথ্যচিত্রের লিংক দেয়া হলো।

https://www.youtube.com/watch?v=XQ37ueZcwQk

নিচের ওয়েব সাইটের লিংকে কোভিড সংক্রান্ত সকল তথ্য দেয়া আছে :
https://www.banglaha.org.uk/covid-19-advice-1

-সংবাদ বিজ্ঞপ্তি




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021